কৃষকের সমস্যা সমাধানের খাল খনন করতে হবে- মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম

নিউজ ডেস্ক:

শাহরাস্তি উপজেলা পরিষদের মাসিক সভা ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে। ২৯ আগষ্ট মঙ্গলবার বিকেলে শাহরাস্তি উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসরিন জাহান চৌধুরীর সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা হুমায়ুন রশিদের সঞ্চালনায় সভায় প্রধান উপদেষ্টা স্থানীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম উপস্থিত থেকে বিভিন্ন দিকনির্দেশনা মুলক মতামত ব্যক্ত করেন। এসময় তিনি বলেন, রাশিয়া ইউক্রেনের যুদ্ধের কারনে আরও দু তিন বছর খাদ্য সংকট থাকতে পারে। তাই আমাদেরকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে হবে। বিভিন্ন এলাকায় জলাবদ্ধতার কারণে কৃষকের সমস্যা সমাধানের খাল খনন করতে হবে। ততটুকু সম্ভব কৃষকদের সহযোগিতা করতে হবে। বজ্রপাতের সময় কৃষকদের নিরাপত্তায় মাঠে সেড নির্মাণ করা হবে। তিনি বলেন, কৃষকগন ভালোভাবে কাজ করতে পারলে খাদ্য উৎপাদন বেড়ে যাবে।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আর্সেনিকমুক্ত টিউবওয়েল যে কোন প্রকার অনিয়ম ঠেকাতে লটারির মাধ্যমে অগ্রাধিকার ভিত্তিতে বরাদ্দ দেয়া হবে।
সভায় উপজেলা পরিষদের মাসিক সভা আরও গতিশীল করতে যথা সময়েই করার সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) রেজওয়ানা চৌধুরী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহীদ হোসেন,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ ইরান, মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার কাজল, উপজেলা প্রকৌশলী সৈয়দ মেহেদী হাসান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সবুজ, শাহরাস্তি প্রেসক্লাবের সভাপতি মোঃ মঈনুল ইসলাম কাজল, ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল মজুমদার, ওমর ফারুক দর্জি, জহিরুল ইসলাম মানিক, জোবায়েদ কবির বাহাদুর, আঃ রাজ্জাক, আলম বেলাল, মোশারফ হোসেন, রুহুল আমিন। সভার শুরুতে ১৫ আগষ্টে নিহত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা ও বিশেষ মোনাজাত পরিচালনা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৬:০৬)
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০