প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন এফবিসিসিআই এর নব নির্বাচিত প্রেসিডেন্ট

ব্যুরো অফিস, চট্রগ্রাম:৩১আগষ্ট
প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের নতুন সভাপতি মাহবুবুল আলম। মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এফবিসিসিআই সভাপতি। বৈঠকে দেশের শিল্প, ব্যবসা-বাণিজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। খবর সারাবাংলার।
গতকাল বুধবার সংগঠনটির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
২০২৩-২০২৫ মেয়াদে এফবিসিসিআইয়ের সভাপতির দায়িত্ব নেওয়ায় মাহবুবুল আলমকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় দেশের উন্নয়নে বেসরকারি খাতের ভূমিকার কথা উল্লেখ করে বেসরকারি খাতকে এগিয়ে নিতে এফবিসিসিআইয়ের প্রতি সার্বিক সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস পুনর্ব্যক্ত করেন প্রধানমন্ত্রী।

এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বাংলাদেশের দারিদ্র দূরীকরণ ও অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে প্রধানমন্ত্রীর দূরদর্শী ও গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। এ সময় বিগত ১৪ বছরে বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও প্রবৃদ্ধিসহ সামগ্রিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সুখী সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে সরকারের সঙ্গে বেসরকারি খাত কাজ করছে উল্লেখ করে মাহবুবুল আলম বলেন, ‘প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে উন্নয়নের উচ্চ মর্যাদায় প্রতিষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ। বিশ্বের সবচেয়ে দ্রুত বর্ধনশীল পণ্যের বাজার হিসেবে বাংলাদেশ এখন সারা বিশ্বে স্বীকৃত। দেশে প্রায় সাড়ে পাঁচ কোটি তরুণ, যাদের বেশিরভাগই শিক্ষিত ও নিজ নিজ ক্ষেত্রে দক্ষ হয়ে উঠছে। জনশক্তি রফতানিতে বাংলাদেশ বিশ্বের অন্যতম প্রধান দেশ আবার অনলাইন আউটসোর্সিং এ বাংলাদেশ বর্তমানে বিশ্বের শীর্ষ দেশগুলোর মধ্যে একটি। স্বাভাবিকভাবেই এই অঞ্চলে দেশী ও বিদেশি বিনিয়োগ বাড়ছে আর তাতে ব্যবসায়িক ও সামগ্রিক উন্নয়ন হচ্ছে দ্রুত গতিতে।’
এফবিসিসিআইয়ের সকল কার্যক্রমের পাশে থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক ধন্যবাদ জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ৯:৪৬)
  • ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১