“বিজয়ী” এর উদ্যোগে হাজীগঞ্জে ফ্রি কেক বেকিং ক্লাস সম্পন্ন

স্টাফ রিপোর্টারঃ
চাঁদপুরের প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে ১০ জন নারীকে ফ্রিতে কেক বেকিং ক্লাস করানো হয়।

অদ্য ২৯শে সেপ্টেম্বর শুক্রবার সকাল ১০ ঘটিকায় চাঁদপুরে নারী উদ্যোক্তাদের সাবলম্বী করতে এই কেক তৈরি প্রশিক্ষন প্রদান করা হয়।

বিজয়ী” এর উদ্যোগে বিজয়ী তৈরিতে বিজয়ী- এই স্লোগানে ফ্রি প্রশিক্ষন কর্মশালাটি বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান এর সভাপতিত্বে পরিচালনা ও প্রশিক্ষন প্রদান করেন বিজয়ী এর মডারেটর ও অল প্রডাক্ট গ্যালারীর ব্যবস্থাপনা পরিচালক মাহমুদা আক্তার।

বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান বলেন- নারী-পুরুষে ভেদাভেদ দূর, দেশকে এগিয়ে নেয়া এবং রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে নারীর ক্ষমতায়ন জরুরি।স্মার্ট বাংলাদেশ গড়তে নারীকে উন্নয়নের মূল ধারায় সম্পৃক্ত করতে দেশে নারী উদ্যোক্তা সৃষ্টি এবং উদ্যোক্তা ব্যবসায়ীদের সহায়তার বিকল্প নেই। তারই ধারাবাহিকতায় বিজয়ী চাঁদপুরের নারীদের নিয়ে কাজ করা প্রথম নারী সংগঠন। এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হচ্ছে দেশের নারীদের বিভিন্ন প্রশিক্ষনের মাধ্যমে আত্মনির্ভরশীল করে গড়ে তোলা।
সারাদেশে নারী উদ্যোক্তা সৃষ্টি, সুষ্ঠুভাবে তাদের ব্যবসা পরিচালনা, সম্প্রসারণে সার্বিক সহায়তা প্রদান, দেশের অর্থনীতিতে নারীদের অবদান রাখাসহ নারীর ক্ষমতায়নে কাজ করা।

এ সময় উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন- সূচনা আক্তার,শাহীনূর সুলতানা, ইরা, তাহারিন জান্নাত, ডলি সাহা,সুমাইয়া আক্তার,পান্না আক্তার, সাদিয়া, সায়মা আক্তার,নিম্মি ইসলামসহ সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (দুপুর ২:২৯)
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০