বিজয়ী এ্যাওয়ার্ড-২০২৩ এর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ভোধন ঘোষনা; নারীদের ভাগ্য উন্নয়নের পথপ্রদর্শক বিজয়ী-মেয়র জিল্লুর রহমান জুয়েল

স্টাফ রিপোর্টারঃ
চাঁদপুরের প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী নারী উন্নয়ন সংস্থা” এর উদ্যোগে বিজয়ী এ্যাওয়ার্ড -২০২৩ এর কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্ভোধন ঘোষনা করে চাঁদপুরের পৌরসভার মেয়র এবং বিজয়ী এর এডভাইজার এডঃ জিল্লুর রহমান জুয়েল।

অদ্য ৭ই অক্টোবর সকাল ১১ ঘটিকায় চাঁদপুর পৌরসভার কনফারেন্স রুমে কেক কেটে বিজয়ী সংগঠনের নারী উদ্যোক্তাগনের উপস্থিতিতে মেয়র জিল্লুর রহমান জুয়েল কার্যক্রমের উদ্ভোধন ঘোষনা করেন। এ সময় মেয়র বলেন
আগামী ২৭শে অক্টোবর শুক্রবার সকাল ১০:০০ ঘটিকার পুরান বাজার ডিগ্রী কলেজে বিজয়ী এ্যাওয়ার্ড -২০২৩ অনুষ্ঠিত হবে। প্রধান অতিথি হিসেব উপস্থিত থাকবেন মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি এমপিসহ বিভিন্ন গুনীজন। আপনারা অবগত আছেন
আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর প্রধান লক্ষ্য ছিল নারী উন্নয়ন, সেই লক্ষ্যে নারীদের শিক্ষার বিষয়ে সবচেয়ে বেশী ভূমিকা রাখেছেন। নারীদের অগ্রযাত্রা ও রাস্ট্রের উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে আগামী নির্বাচনে বঙ্গবন্ধু কন্যাকে আবারও নির্বাচিত করতে হবে।

এ বছর এ্যাওয়ার্ড পোগ্রামে সকল প্রকার সহযোগিতা চাঁদপুর পৌরসভার পক্ষ থেকে আমি করবো। তিনি আরও বলেন চাঁদপুরের সকল উদ্যোক্তা বিশেষ করে নারী উদ্যোক্তাদের সার্বিক সহযোগিতা করছি ইতিমধ্যে চাঁদপুরে নারীরা বিজয়ী এর মাধ্যমে অনেক এগিয়ে গিয়েছে । উদ্যোক্তাদের জন্য নানা রকম প্রশিক্ষন সহ সুযোগ সুবিধা গুলো যথা সময়ে দেওয়ার জন্য পৌরসভা থেকে ফ্রি ভেন্যু এবং প্রশিক্ষকদের থাকার ব্যবস্থা করে দিবো এবং নারী উদ্যোক্তাদের ট্রেড লাইসেন্স করার জন্য শুধু মাত্র সরকারি খরচ দিয়ে ট্রেড লাইসেন্স করার সুযোগ করে দিয়েছি। নারী উদ্যােক্তাদের সকল সমস্যা সমাধানে ও আত্ম নির্ভরশীলতা বাড়াতে আমি কাজ করছি ইনশাআল্লাহ সব সময় করে যাবো।

এ সময় মেয়র সকল নারী উদ্যোক্তাদের সাথে কথা বলে তাদের সমস্যা শুনেন এবং সমাধানের জন্য নানা রকম পরামর্শ প্রদান করেন। গত বছরের মত এ বছরও বিজয়ী এ্যাওয়ার্ড -২০২৩ পোগ্রাম এর সফলতা কামনা করেন।

উল্লেখ্য যে বিজয়ী নারী উন্নয়ন সংস্থা প্রতি বছরই নারীদের স্বাবলম্বী করতে নানা রকম হাতের কাজের ফ্রি প্রশিক্ষন দিয়ে থাকেন। প্রতি বছরের মত এই বছরও ৫০০+ নারীকে ১৭ টি ফ্রি হাতের কাজের প্রশিক্ষন প্রদান করেছেন। আরও প্রশিক্ষন প্রদান করা হবে। প্রশিক্ষন শেষে সকল প্রশিক্ষনার্থীদেরকে সাটিফিকেট ও বিজয়ীদের মাঝে সম্মানন প্রদান করা হয়। এছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে সফল নারী উদ্যোক্তাদের সম্মানন দেওয়া হয়। বিজয়ী এর নিউজগুলো অত্যান্ত আন্তরিকতার সহিত বিভিন্ন সংবাদ মাধ্যমে পাবলির্শ করায় বিজয়ী থেকে কৃতজ্ঞতা স্বরূপ সাংবাদিক ও সম্পাদক মহোদয়দের সম্মাননা প্রদান এবং ভাল কাজের উৎসাহদানে বিভিন্ন সংগঠনকে সম্মাননা প্রদান করা হয়।

নারী উদ্যোক্তা সৃস্টি ও উদ্যোক্তাদের সার্বিক সহায়তা ও নারী ক্ষমতায়নের লক্ষে তানিয়া ইশতিয়াক খান ২০২০ সালে “আমরা নহে দেবী, নহে সামান্য নারী আমরা নারী, আমরাই পারি, আমরাই বিজয়ী” স্লোগানে চাঁদপুরের নারীদেরকে নিয়ে একটি নারী উদ্যোক্তা সংগঠন বিজয়ী প্রতিষ্ঠা করেন।

এ সময় বিজয়ী এর সদস্য সাদিয়া আক্তার সুলতানা, সুমাইয়া আক্তার, মুসকান,সুচনা আক্তার,ইসরাত জাহান,রোকসানা খান, মিম,তাসফিয়া নুর,রিয়া আক্তার,মুনতাহা,সামিয়া, আফরা আক্তার আখি,সামিয়া রহমান,সামিয়া খান,তানহা,মরিয়ম,অনুরাদ্ধা দাস,সুমাইয়া ইসলাম,জান্নাত আক্তার লিলি,উম্মে কুমকুম,রিউদে,তাছলিমা মুক্তা,নাজমুন নাহার বৃষ্টি, জিদনী,জয়িতা বনিক,প্রিয়সী রায়,মিতু আক্তার,রিতু আক্তারসহ অর্ধশত নারী উদ্যোক্তাগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৬:৩১)
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০