মধুপুরে জমির সীমানা নিয়ে বিরোধের জেরে হামলা : আহত ৫

 

আঃ হামিদ মধুপুর প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুরে জমির সীমানা নিয়ে বিরোধের জেরে হামলায় অন্তত ৫ জন আহত হয়েছে।শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে মধুপুর উপজেলার কুড়াগাছা ইউনিয়নের মমিনপুর কাউচি বাজার গ্রামে সীমানার গাছ নিয়ে বিরোধের জেরে এঘটনা ঘটে বলে জানা যায়। জমির সীমানার গাছ জোর পূর্বক কেটে নেয়ার প্রতিবাদ করায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন,মমিনপুর গ্রামের নুর হোসেনের মেয়ে আছমা বেগম,(৩৫) স্বামী জানিব আলী, (৪০) পিতা নুর হোসেন (৬০) নুর হোসেনের স্রী মনোয়ারা বেগম(৫৩) নুর হোসেনের ছেলে আশরাফুল(৩২)। আহতদের প্রথমে মধুপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে আছমা ও নুর হোসেনের অবস্হা আশংন্কা জনক থাকায় তাদেরকে মযসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।
জানা যায়, নুর হোসেনদের সহিত জমির সীমানার গাছ নিয়ে একই গ্রামের সাদিকুলদের সহিত দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। সীমানার গাছ কাটা নিয়ে বৃহস্পতিবার দিন কথা কাটা কাটি হয়।এর জের ধরে (৩০) সেপ্টেম্বর দুপুরে বিবাদী আঃ লতিফ মুন্সীর ছেলে ইসরাফিল , লতিফ মুন্সীর ছেলে ইয়াকুব আলী, সাদিকুল, হবি মন্ডলের ছেলে হযরত মন্ডল, টেনো মুন্সীর ছেলে নুর ইসলাম, নুর ইসলামের ছেলে আলাউদ্দিন, ইসরাফিলের স্রী শাহীনা, সাদিকুলের স্রী সহ উল্লেখিত বিবাদীগন দেশীয় অস্ত্রসস্র নিয়ে বাদী পক্ষের বাড়ীতে জোর পূর্বক প্রবেশ করে তাদেরকে মারপিট করে রক্তাক্ত জখম করে বলে জানা যায়। বিবাদী ইসরাফিল দা
দিয়ে আছমা বেগমের মাথায় কোপ দিলে সে গুরুতর রক্তাক্ত জখম হয় অন্যান্য বিবাদীগন বাশের লাঠি দিয়ে বাইরাইয়া তার হাত ভেঙ্গে ফেলে এবং শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে। স্রী আছমাকে মারতে দেখে স্বামী জানিব আলী ফিরাইতে গেলে তাকেও বিবাদীগন এলোপাথারী ভাবে বাইরাইয়া তার হাটুতে মারাত্মক জখম হয়। তাদের ডাক চিৎকারে আছমার বাবা নুর হোসেন, মা মনোয়ারা বেগম, ভাই আশরাফুল ইসলাম ফিরাইতে গেলে বিবাদীগন তাদেরকেও এলো পাথারী ভাবে বাইরাইয়া শরীরের বিভিন্ন স্হানে গুরুতর জখম করে বরে বলে জানা যায়। আহতদের আত্বচিৎকারে আশে পাশের লোকজন ঘটনাস্হলে আসলে বিবাদীগন পালিয়ে যায়। লোকজন আহতদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য মধুপুর স্বাস্থ কমপ্লেক্সে নিয়ে আসলে আছমা ও তার পিতা নুর হোসেনের অবস্হা আসংন্কাজনক থাকায় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। বাকীরা মধুপুর উপজেলা স্বাস্হ কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।
এব্যাপারে মধুপুর থানায় মামলা দায়ের প্রস্ততি চলছে বলে জানা যায়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (বিকাল ৫:৩৬)
  • ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি
  • ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯