নারী সংগঠন বিজয়ীর গেট টু গেদার অনুষ্ঠিত,  নারী উন্নয়নে কাজ করছে “বিজয়ী” – মেয়র জিল্লুর রহমান জুয়েল

নিজস্ব প্রতিবেদক:
চাঁদপুরের প্রথম ফ্রি প্রশিক্ষন বেইজ নারী সংগঠন বিজয়ী নারী উন্নয়ন সংস্থার উদ্যোগে বিজয়ীর ভলেনটিয়ার, মডারেটর  ও প্রশিক্ষকদের গেট টু গেদার অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার ৩রা নভেম্বর  চাঁদপুরের অভিজাত চাইনিজ রেস্তোরাঁ পিৎজাতে সকাল ১১ টায় জমকালো এক আয়োজনে ৫০জন নারী উদ্যোক্তা নিয়ে এই মিট আপ অনুষ্ঠিত হয়। মিট আপে আগামী বছরের বিজয়ী কর্মপরিকল্পনা নিয়ে আলোচনা করেন ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান।
প্রধান অতিথি হিসেবে বিজয়ী নারী উন্নয়ন সংস্থা এর অভিভাবক ও চাঁদপুর পৌরসভার মাননীয় মেয়র জিল্লুর রহমান জুয়েল উদ্যোক্তাদের তৈরি কেক কেটে উদ্যোক্তাদের কল্যানে কাজ করার প্রতিশ্রুতি দিয়ে বলেন – সাপ্তাহিক হলিডে বিজয়ী মেলার করার জন্য চাঁদপুর পৌরসভা সার্বিক সহযোগিতা করবে এবং নারী উদ্যোক্তাদের বিনা জামানত ও ইন্টারেস্টে ক্ষুদ্র ঋন প্রদানের ব্যবস্থা করার পরিকল্পনা গ্রহন করবেন।বিজয়ী চাঁদপুরের নারী কল্যানে কাজ করছে চাঁদপুর পৌরসভা বিজয়ী সহ সকল ভাল কাজে সহায়তা করবে।
উক্ত অনুষ্ঠানে সম্মানিত বিশেষ অতিথি হিসেব উপস্থিত থেকে  বক্তব্য রাখেন দৈনিক যুগান্তর এর জেলা প্রতিনিধি মির্জা জাকির, দৈনিক সুদীপ্ত চাঁদপুরের ভারপ্রাপ্ত সম্পাদক এম আর ইসলাম বাবু, দৈনিক চাঁদপুর এর ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, কৃষি বিপনন অধিদপ্তরের কর্মকর্তা কামরুল হাসান রূপম, সদর উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের অফিসার মোঃ মনির হোসেন, এন টিভির জেলা প্রতিনিধি শরীফুল ইসলাম,এস এ টিভির জেলা প্রতিনিধি মনিরুজ্জামান বাবলু,দৈনিক আদি বাংলার যুগ্ন সম্পাদক এমরান হোসেন রাজন, সাবেক কাউন্সিলর নাসির চোকদার সহ বিজয়ী এর এডমনি মডারেটর ও ভলেনটিয়ারবৃন্দ।
আলোচনা সভা শেষে মধ্যাহ্ন ভোজ ও ফটোসেশান এর মধ্য দিয়ে নতুন উদ্যোমে “বিজয়ী নারী উদ্যোক্তা” তৈরীর লক্ষ্যে কাজ করার উৎসাহ নিয়ে মিট আপের সমাপ্ত হয়।
উল্লেখ্য যে, ২৭শে অক্টোবর বিজয়ী এর উদ্যোগে এবং চাঁদপুর পৌরসভার সার্বিক সহযোগিতায় বিজয়ী অ্যাওয়ার্ড- ২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিপু মনি এমপি, অনুষ্ঠানের উদ্বোধন করেছেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল, প্রধান আলোচক তরুণ সমাজ সেবক ও মানবিক ব্যক্তিত্ব ফারাজ করিম চৌধুরী। বিশেষ অতিথি হিসেব উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, সাংবাদিক সহ দেশের সেরা ব্যক্তিত্ব।

অনুষ্ঠান সফল করায় নারী উন্নয়ন সংস্থা বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান মহান সৃষ্টিকর্তা  কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন বিজয়ী এ্যাওয়ার্ড ২০২৩ সফল করার পেছনে যারা কাজ করেছেন তাদের প্রতি কৃতজ্ঞ আমি। ধন্যবাদ জানাই চাঁদপুর পৌরসভার মাননীয় মেয়র জিল্লুর রহমান জুয়েল ভাইয়াকে।

আপনারা অবগত আছেন যে, নারী উদ্যোক্তা সৃস্টি ও উদ্যোক্তাদের সার্বিক সহায়তা, আর্থিকভাবে স্বাবলম্বী, নিজ পরিচয়ে পরিচিত হওয়া ও নারী ক্ষমতায়নের লক্ষ্যে চাঁদপুর পুরানবাজারে অবস্থিত খান’স ধাবায় ২০২০ সালের ২৬ শে ফেব্রুয়ারী বিজয়ীর স্বপ্নদ্রষ্টা সাংবাদিক আশিক খানের সার্বিক সহযোগিতায় চাঁদপুরের নারীদেরকে নিয়ে একটি নারী উদ্যোক্তা সংগঠন বিজয়ী প্রতিষ্ঠা করি।
উল্লেখ্য, বিজয়ী অ্যাওয়ার্ড ২০২৩ অনুষ্ঠানে  ৮ শতাধিক প্রশিক্ষনার্থীকে সাটিফিকেট এবং প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান বিজয়ীদের সম্মাননা অ্যাওয়ার্ড প্রদান। সফল ও নতুন নারী উদ্যোক্তা সম্মাননা, অসহায়দের মাঝে সেলাই মেশিন বিতরন, সাংবাদিকদের সম্মাননা, আলোচনা সভা  জমাকালো কনসার্ট এবং ৫০ টি নারী উদ্যোক্তাদের স্টল আর প্রায় ৩ সহস্রাধিক উপস্থিতি  নিয়ে বিজয়ী নারী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৬:৫৯)
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০