চাঁদপুরে অনুষ্ঠিত হলো টিম কমরেড এর ২য় বর্ষ পূর্তি অনুষ্ঠান “দোসূতী-২৪”

প্রেস বিজ্ঞপ্তি:

গত ২০ এ এপ্রিল চাঁদপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে এসডিজির ৫ নম্বর লক্ষ্যমাত্রা ‘জেন্ডার সমতা’ নিয়ে কাজ করা পিস প্রজেক্ট “টিম কমরেড” এর দুই বছর পূর্তি অনুষ্ঠান “দোসূতী-২৪”।
২০২২ সালের ১৭ই মার্চ জাতীয় শিশু দিবস উপলক্ষে শিশুদের নিয়ে আয়োজিত কুইজ প্রতিযোগিতার মাধ্যমে শুরু হয় টিম কমরেডের আনুষ্ঠানিক যাত্রা। পরবর্তীতে হাইকিং ফর পিস ১.০ – ২.০, আন্তর্জাতিক শান্তি দিবস উপলক্ষে সাইকেল র‍্যালি,লিঙ্গ সমতা এবং মাসিক নিয়ে কর্মশালা – মায়াবী এবং মমতা ১.০-২.০ এর মতো বেশ কিছু প্রশংসিত কাজ করেছে ইতিমধ্যেই। চাঁদপুরের গণ্ডি পেরিয়ে কুমিল্লার স্বনামধন্য স্কুল নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয় ” মাসিক এবং পিরিয়ড বিষয়ক কর্মশালা”।

 

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব রাশেদা আক্তার। তিনি বলেন,” আমরা তরুণরাই আগামীর ধারক এবং বাহক,আর তাই এমন কাজ যেন বহাল থাকে ভবিষ্যতেও।” ২০২৩ সালের ১৯-২৭ জানুয়ারি অনুষ্ঠিত হয়ে যাওয়া স্কাউটদের সে-বছরের সবচেয়ে বড় ইভেন্ট ৩২ তম এশিয়া প্যাসিফিক স্কাউট জাম্বুরী এবং ১১ তম বাংলাদেশ জাম্বুরীতে নিজ সাব-ক্যাম্পে টিম কমরেডের নিজস্ব উদ্ভাবন “স্যানিটারি ন্যাপকিন উইথ স্মার্ট ওয়ে বা ভেন্ডিং মেশিন” প্রজেক্টটি প্রথম স্থান অর্জন করেছিলো। সবশেষ আয়োজিত ” মমতা ২.০ বেশ সাড়া ফেলে পুরো চাঁদপুরে। সে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডা: দিপু মনি, এমপি।
ধারাবাহিকতায় দু’বছর পূর্তী অনুষ্ঠান করা হয় বেশ জাঁকজমকপূর্ণ ভাবে। যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার সম্মানিত মেয়র জনাব জিল্লুর রহমান জুয়েল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে আসন অলঙ্কৃত করেন জনাব দেওয়ান মোঃ জানে আলম, সহকারী অধ্যাপক, চাঁদপুর সরকারি কলেজ,রূপালী চম্পক,প্রতিষ্ঠাতা- সপ্তশুর, তানিয়া ইশতিয়াক,ফাউন্ডার – বিজয়ী নারী উন্নয়ন সংস্থা ব্যবস্থায় – খান’স ধাবা, ফয়েজ উল্লাহ, প্রাক্তন অফিসার ক্যাডেট (বাংলাদেশ সেনাবাহিনী) প্রাক্তন ঢাবি (আন্তর্জাতিক সম্পর্ক) সহকারী শিক্ষক-মাতৃপীঠ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের মানসিক এবং শারিরীক সাস্থ্য নিয়ে ওয়ার্কশপ পরিচালনা করেন প্রিয়াংশু তালুকদার, এমবিবিএস, ফাইনাল ইয়ার,চাঁদপুর মেডিকেল কলেজ।


এবং মেসেঞ্জার অফ পিস রিং ব্যাজ এর ওপর ওয়ার্কশপ পরিচালনা করেন আসরাফুল ইসলাম পলাশ, জেলা রোভার প্রতিনিধি, বাংলাদেশ স্কাউট’স চাঁদপুর জেলা।

অনুষ্ঠানের মূল আকর্ষণ ছিল নতুন কমিটি ঘোষণা এবং র‍্যাফেল ড্র। নতুন কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হন রুদ্র রুপ পাল।

অনুষ্ঠানের সবশেষে বক্তব্য রাখেন টিম কমরেডের ফাউন্ডার তাহমিদুন কাইফ। তিনি বলেন, “আমার স্কাউট জীবন প্রায় দীর্ঘ ১০ বছর। আর শেষ চার বছর ধরে স্বপ্ন দেখেছি একটি পিস প্রজেক্ট সহ একটি টিম গড়ে তুলার। সেই লক্ষ্যে কাজ করতে গিয়ে আপনাদের সহযোগিতায় দুই বছর আমরা চাঁদপুর সহ বিভিন্ন জেলা শহরে পৌঁছে দিয়েছি শান্তির বার্তা। অতিথিদের অনুপ্রেরণা মূলক কথাই আমাদের শক্তি।”

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১:০৭)
  • ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২০শে জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০