“নিয়ামতপুরে ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কার করতেছেন কলেজ পড়ুয়া স্বেচ্ছাসেবকটিম”

 

নওগাঁ জেলা প্রতিনিধিঃ দেশে পারিশ্রমিক দিয়েও যখন পর্যাপ্ত পরিমান শ্রমিক পাওয়া যাচ্ছেনা। ঠিক সেই সময় নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলারধীন কিছু স্কুল,কলেজ পড়ুয়া স্বেচ্ছাসেবক টিম বিনা পারিশ্রমিকে ছুটে চলিতেছেন বন্যায়,অতিরিক্ত যানবাহন এর চাপে নষ্ট হওয়ার রাস্তার খানাখন্দের কারণে দুর্ভোগ নিরসনে। বিনা পারিশ্রমিকে বিভিন্ন জায়গা থেকে পরিত্যক্ত ইট এর টুকরো, ইটের কুচি, কাট,বাঁশ এর টুকরো সংগ্রহ করে জনদুর্ভোগ নিরসনে রাস্তার খানাখন্দ পূরণে কাজ করতেছেন এই সব কলেজ পড়ুয়া স্বেচ্ছাসেবক সদস্যরা। নিজ উদ্যোগে বিনা পারিশ্রমিকে সড়ক সংস্করণের পাশাপাশি তারা স্কুল, কলেজের আসপাশের অপর্যাপ্ত ময়লা, আগাছা ও পরিষ্কার করছেন। এছাড়াও করোনা ভাইরাস চলাকালীন সময়ে জনসাধারণের জন্য সচেতনতা তৈরি করতেও ভূমিকা পালন করেছেন এই সব স্কুল, কলেজ পড়ুয়া স্বেচ্ছাসেবক সদস্যরা। যেখানে সেখানে আবর্জনা, শব্দ দূষণ নিয়ন্ত্রণে জনসচেতনতামূলক কার্যক্রম আগামীতে পরিচালিত করবেন বলে জানিয়েছেন সদস্যরা। যুবসমাজ যখন মাদক, ভার্চুয়াল গেমিং, স্মার্টফোন এর প্রতি অশক্ত হয়ে পড়তেছে, ঠিক সেই সময় এমন কিছু স্বেচ্ছাসেবক সদস্যদের কার্যক্রম সমাজে অনুপ্রেরণা লাভের অংশিদ্বারিত্ব রাখবে বলে মতামত দেন স্থানীয় বাসিন্দারা।

গর্ত কিছুদিন আগে হঠাৎ বন্যায় নওগাঁ জেলার নিয়ামতপুর উপজেলাধীন বেনীপুর বাজারে আংশিক সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছিলো। আজ সেই সড়ক গুলোর খানাখন্দ ভরাটের পাশাপাশি বেনীপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের পাশে বাজারে আবর্জনা পরিস্কার করেছেন উক্ত স্বেচ্ছাসেবক সদস্যরা।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় পড়ুয়া স্বেচ্ছাসেবক সদস্য সাব্বির রাহমান বলেন, আমরা এই পৃথিবীতে এসেছি খুব সীমিত সময়ের জন্য। যখন এই পৃথিবীর থেকে বিদায় নিবো ঠিক সেই সময় যেনো মানুষের ভালোবাসার মধ্যে দিয়ে চীর স্মরণীয় হয়ে থাকতে পারি তারি ধারাবাহিকতায় এই কার্যক্রম আগামীতেও চালিয়ে যাবো। আমাদের ফাউন্ডেশন এ পর্যাপ্ত অর্থ নাই, যতটুকু সংস্থার করতেছি সব নিজেদের অর্থায়নে পরিচালিত হচ্ছে৷ যদি কোনো সংস্থা থেকে অর্থ সহযোগীতা পাই তাহলে আমাদের কার্যক্রম আরো বৃহৎ আকারে পরিচালিত করতে পারবো ইনশাআল্লাহ। আর স্বেচ্ছাসেবক সদস্য যদি কেউ বিনাশর্তে হইতে চায় তাদের জন্য আমাদের ভালোবাসা,সহযোগীতা সবসময় থাকবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (বিকাল ৪:৩১)
  • ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি
  • ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯