সোনারগাঁয়ে কবরস্থানের জমি রক্ষার দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

মাজহারুল রাসেল : এশিয়ান টেক্সটাইলের মালিক হারুন অর রশীদের হাত থেকে কবরস্থানের জায়গা উদ্ধারে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুরের গ্রামবাসী বিক্ষোভ মিছিল করেছে।
(৪ অক্টোবর) মঙ্গলবার বেলা ১১টার দিকে এলাকাবাসী এ বিক্ষোভ -মিছিল করেন। এসময় বিক্ষুব্ধ এলাকাবাসী কবরস্থানের জায়গা উদ্ধার করে সাইনবোর্ড লাগিয়ে দেয়।
এ ব্যাপারে গত ৩ অক্টোবর স্বরাষ্ট্র মন্ত্রীর বরাবর উপজেলার পিরোজপুর ইউনিয়নের পিরোজপুর গ্রামের মোঃ তাজুল ইসলাম মেল্লার ছেলে সোয়েব মোল্লা বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগে উল্লেখ করেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত নারায়নগঞ্জ জেলা কর্তৃক সোনারগাঁও থানার পিরোজপুর মৌজার উল্লেখিত জায়গায় ১৪৪ – ১৪৫ ধারা জারি থাকা সত্ত্বেও এশিয়ান গ্রুপের মালিক ভূমি দস্যু হারুন অর রশিদ কর্তৃক এলাকার কবরস্থান ও জমি বাড়ী দখল করেন বাধা দিলে এলাকার আমার পরিবারসহ ৬০ থেকে ৭০ জনকে আসামী করে মিথ্যা চাঁদা বাজির মামলা দিয়ে হয়রানী করছেন।সন্ত্রাসী বাহিনী দিয়ে হত্যার হুমকি দিয়ে নানা ভয়-ভীতি দেখিয়ে আসছে। তার আগ্রাসন থেকে বাঁচতে চায় ভুক্তভোগী পরিবার।
এদিকে এশিয়ান গ্রুপের মালিক হারুন অর রশীদের সঙ্গে মুঠো ফোনে কবরস্থানের জায়গাসহ এলাকার অসহায় মানুষের জমি জমা দখলের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাকে আল্লাহ অনেক দিয়েছেন আমি কারো সম্পদ দখল করিনি।সোয়েব মোল্লাদের জায়গা যদি থাকে তাহলে তারা আমার সাথে আলোচনায় বসুক।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ১১:৫১)
  • ৩রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৯শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১