এইচএসসি পরীক্ষার জন্য সকলের সহযোগিতা চাই : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

 

চাঁদপুর প্রতিনিধি-শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আপনারা জানেন দুইদিন আগে আমরা একটি পর্যালোচনা সভা করেছি। যে এসএসসি পরীক্ষাটি হয়ে গেল, সে এসএসসি পরীক্ষার কোথায়, কোন জায়গায় ত্রুটি-বিচ্যুতি হয়েছে কিনা এবং কিভাবে আমরা সেটাকে মোকাবিলা করছি এসব কিছু পর্যালোচনা করা হয়েছে। সারাদেশে আমাদের আসন্ন এইচএসসি পরীক্ষার প্রতিটি ক্ষেত্রে শান্তিপূর্ণভাবে যেন সম্পন্ন করতে পারি, এক্ষেত্রে সকলের সর্বাত্মক সহযোগিতা চাই।

মঙ্গলবার দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট এলাকায় শারদীয় দুর্গোৎসবের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
গণমাধ্যমের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, আপনারা কোথায় কোনো ত্রুটি-বিচ্যুতি দেখলে সেগুলো তুলে ধরবেন এবং তার মাধ্যমে কোথাও যদি ভুলত্রুটি থাকে তাহলে তা আমরা সুধরে নেওয়ার সুযোগ পাব। মনে রাখতে হবে এই পাবলিক পরীক্ষাগুলো আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য এবং তাদের জীবন গড়ার ক্ষেত্রে একটি বড় জায়গা। সেখানে যেন কেউ কোনোভাবে কোনো ধরনের বাধা বিঘ্ন সৃষ্টি করতে না পারে, এই দায়িত্ব সকলের।

তিনি বলেন, অভিভাবকদের বলবো, বিশেষ করে শিক্ষকদের বলব-আমাদের পরীক্ষায় যেসব নিয়মকানুন আছে, সেগুলোর যেন কোনো ব্যত্যয় না ঘটে। যদি কোনো শিক্ষকের কোথাও সম্পৃক্ততা থাকে, তাহলে তার বিরুদ্ধে এবং প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। আর প্রশ্নফাঁসের সুযোগ এখন আর নেই, কিন্তু যারা চেষ্টা করে কিংবা যারা গুজব ছড়ায়, প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হেলাল চৌধুরী, সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক, বাবুরহাট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (বিকাল ৫:০৭)
  • ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই শাবান, ১৪৪৫ হিজরি
  • ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯