প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাইমচরে মুজিব কেল্লা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করেন

 

মোঃ হোসেন গাজী।।

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী অনুষ্ঠানে ৫০টি মুজিব কেল্লা, ৮০টি বন্যা আশ্রয়কেন্দ্র ও ২৫টি জেলা ত্রাণ গুদাম-কাম-দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্রেরও উদ্বোধন করেন। তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় আয়োজিত এই অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।

বৃহস্পতিবার ১৩ অক্টোবর দুপুরে সারা দেশের ন্যায় হাইমচর উপজেলা ১ নং গাজীপুর মনিপুর কুতুবপুর মুজিব কেল্লা উদ্বোধন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন গাজীপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী, ইউপি সচিব নির্মল পাল, ইউপি সদস্য হাবু রাড়ি, গাজীপুর ইউনিয়নের এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

গাজীপুর ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান গাজী বলেন, বন্যাপ্রবণ ও নদীভাঙন এলাকা। দুর্যোগঝুঁকি হ্রাসে বন্যাপীড়িত দরিদ্র জনগোষ্ঠীর জন্য মুজিব কিল্লা বিশাল ভূমিকা রাখবে। এছাড়া মুজিব কেল্লায় স্বাভাবিক সময়ে শিক্ষা কার্যাক্রম পরিচালনা ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠান হিসেবে ব্যবহার করা যাবে।

সরজমিন গিয়ে দেখা যায় সাধারণ কৃষি জমির চেয়ে প্রায় ১১ ফুট উঁচুতে পুরনো মাটির এ কেল্লার ওপর নির্মিত ভবনের প্রথম ফ্লোরে ও ছাদে ৫০০ পরিবারের মানুষ একত্রে আশ্রয় নিতে পারবে। গবাদি পশুর জন্য ৫৫৮ বর্গমিটারের শেড রয়েছে। থাকছে বাথরুম সুবিধাসহ সুপেয় পানির ব্যবস্থা। এছাড়া ভবনে রয়েছে বিদ্যুৎ ও সোলার সিস্টেম সুবিধা। এতে স্বাভাবিক সময়ে এসব কেল্লায় শিক্ষা কার্যক্রম পরিচালনা, খেলার মাঠ ও হাট-বাজার হিসেবে ব্যবহার করা হবে।

তিনি আরো বলেন গাজীপুরে আরও একটি সরকারি স্কুল ও আশ্রয়ান প্রকল্পে কমিটি ক্লিনিকের বরাদ্দের আবেদন যে,মাননীয় এমপি মহদয়।গাজীপুর ইউনিয়ন বাসী আপনার মত শেখ হাসিনার বিশ্বস্ত এমপি পেয়ে বসতি গড়ার স্বপ্ন দেখছে।তাই বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন উপরুক্ত আবেদন করেন গাজীপুর ইউনিয়ন বাসি।

বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি গাজীপুর ইউনিয়ন বাসির পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন গাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিবুর রহমান গাজী।।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৮:৩১)
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ১২ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১