কচি-কাঁচার মেলা’র প্রতিষ্ঠাবার্ষিকীতে ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার বর্ণিল আয়োজন

 

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জ প্রতিনিধিঃ

কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার ৬৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কচি-কাঁচার মেলার সহযোগী সংগঠন ফরিদগঞ্জ কচি-কাঁচা মেলার আয়োজনে আয়োজিত হলো প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন।

১৪ অক্টোবর (শুক্রবার) সকালে ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার বাচ্চাদের সাপ্তাহিক ক্লাস শেষ খুদে শিক্ষার্থী ও অভিভাকদের নিয়ে মেলার পরিচালকরা বর্ণিল আয়োজনে দিবস উদযাপন করেন। অনুষ্ঠানে ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার সানজিদা নবী আদ্রিতার সভাপতিত্বে মেলার সংগঠক ও উপস্থাপক শামীম হাসানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলা এবং ফরিদগঞ্জ থিয়েটার ও ফিরোজা কলিম একাডেমির পরিচালক, বিশিষ্ট শিশু ও সাংস্কৃতিক সংগঠক ফরিদ আহমেদ রিপন।

এ সময় তিনি বক্তব্য রাখতে গিয়ে বলেন,শিশুদের নিয়ে কাজ করার মধ্যে যে আনন্দ তা আর কোথাও নেই, প্রতিষ্ঠার পর থেকে গত ৬৬ বছরে সারাদেশে কেন্দ্রীয় কচি-কাঁচার মেলার সহযোগী সংগঠন হিসেবে বিভিন্ন কাজ করে যাচ্ছে। এসময় তিনি আরো বলেন শিশু বয়সে বাচ্চাদের যেভাবে গড়ে তোলা হয় তারা সেভাবেই গড়ে উঠে, সেজন্য অভিভাবকদের দায়িত্ব নিয়ে কোন কোন ক্ষেত্রগুলোতে গেলে শিশুদের ভবিষ্যৎ জীবন কল্যাণকর হবে সে সে বিষয়গুলোতে তাদের অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।

প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচা মেলার যুগ্ম-পরিচালক নুরুন্নবী নোমান এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন, ফরিদগঞ্জ নবীন কচি-কাঁচার মেলার সাপ্তাহিক চিত্রাংকন ক্লাসের প্রশিক্ষক অভিজিৎ রায়।

আলোচনা শেষে মেলার শিশুরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।এর আগে শিশুদের পক্ষে বক্তব্য রাখেন পূজা রানী সাহা ও নাহিদুল ইসলাম।

এছাড়া অনুষ্ঠানে অভিভাবকদের মধ্যে উপস্থিত ছিলেন মোহাম্মদ নূর হোসেন খান, জোবায়েদা আক্তার, প্রিয়াংকা রানী, ফাতেমা আক্তার, নাছিমা আক্তার সহ অন্যান্যরা।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (বিকাল ৫:৪৯)
  • ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০