অনলাইনে করোনার নমুনা টেস্টের নিবন্ধন করবে ব্রাক

অনলাইন নিবন্ধনের মাধ্যমে সংগ্রহ হবে করোনার নমুনা।

রোববার, ০৭ জুন ২০২০স্বাস্থ্য অধিদফতর ও ব্র্যাক পরিচালিত করোনা নমুনা সংগ্রহ বুথ থেকে সম্পূর্ণ বিনামূল্যে সেবা প্রদান করা হচ্ছে। এই বুথগুলোতে কোনো ধরনের আর্থিক লেনদেন না করার জন্য সবাইকে আহ্বান জানানো হয়েছে। এখন থেকে অনলাইন নিবন্ধনের মাধ্যমে করোনার নমুনা সংগ্রহ করা হবে। নিবন্ধনের লিংক: coronatest.brac.net।

রোববার (৭ জুন) দুপুরে করোনা বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার দেয়া নতুন তথ্য তুলে ধরে এসব জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।
আজ ৫২টি ল্যাবের তথ্য তুলে ধরে তিনি বলেন, ‘আজ নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮৪২টি এবং পরীক্ষা হয়েছে আগের দিনের নমুনাসহ ১৩ হাজার ১৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে তিন লাখ ৯৭ হাজার ৯৮৭টি। ২৪ ঘণ্টায় যা নমুনা পরীক্ষা হয়েছে, তাতে শনাক্ত হয়েছে দুই হাজার ৭৪৩ জন এবং এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৬৫ হাজার ৭৬৯ জন। শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৭৮ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯০৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত ৪২ জন তাদের মধ্যে পুরুষ ৩৫ জন এবং নারী ৭ জন।’
স্বাস্থ্য অধিদফতরের ওয়েবসাইটে করোনাবিষয়ক ৩৩টি গাইডলাইন দেয়া আছে। ১১টি জনসচেতনামূলক উপকরণ, শিশুদের মানসিকভাবে উদ্দীপ্ত রাখার জন্য একটি অনুবাদ করা বই প্রস্তুত করা হয়েছে, যা ওই ওয়েবসাইটে পাওয়া যায় বলেও জানান নাসিমা সুলতানা।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (ভোর ৫:০৫)
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০