ফুলবাড়ীতে অবৈধ বিদুৎ সংযোগ বিচ্ছিন্নে অভিযান,দুই জনের বিরুদ্ধে মামলা

 

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অবৈধ্য বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করা সহ মিটার ও সংযোগ তার জব্দ করে দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।
রোববার (১২ই মার্চ) দুপুর ১২টা থেকে দুইটা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন
দিনাজপুর যুগ্ন জেলা দায়রাজজ আদালতের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট মো.কামরুজ্জামান।
সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে,গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার শিব নগর ইউনিয়নের রাজারামপুর রাঙ্গামাটি বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকার মো.সোরাফত হোসেন এর ছেলে মো. মোস্তাক আলম এর বাড়ীতে অভিযান চালিয়ে,বকেয়া বিদুৎ বিলের কারনে বিচ্ছিন্ন কৃত বিদুৎ লাইন,বিল পরিশোধ না করে,নিজেই সংযোগ লাগিয়ে অবৈধভাবে পুনোরায় চালু করা এবং আবাসিক বিদুৎ লাইন দিয়ে ডিসি লাইন ব্যবসা পরিচালনা করা সহ অনুমোদনের চেয়ে বেশি অভার লোড ব্যাবহার করে বিদুৎ ব্যবহারের অপরাধে মো. মোস্তাক আলম এর বিরুদ্ধে ২০১৮ সালের ৩৮/ঘ ধারায় বিদুৎ আইনে মামলা দায়ের করা হয়,সেইসাথে অবৈধ্য সংযোগ বিচ্ছিন্ন করে, সংযোগ তার এবং মিটার জব্দ করা হয়।
অপরদিকে পৌর এলাকার বারোকোনা নয়াপাড়া গ্রামের মো. সোহরাব আলীর ছেলে মো.জাহাঙ্গীর আলম এর বাড়ীতে অভিযান চলিয়ে,তার নিজ বাড়ী থেকে আবাসিক বিদুৎ সংযোগ নিয়ে পার্শ সংযোগ দিয়ে অবৈধভাবে মুরগির খামারে সংযোগ ব্যবহার করার অপরাধে একই ধারায় বিদুৎ আইনে মো.জাহাঙ্গীর আলম এর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ফুলবাড়ী বিদুৎ সরবরাহ কেন্দ্রের আবাসিক প্রকৌশলী ও উপ-বিভাগীয় প্রকৌশলী মো.উজ্জ¦ল আলী,উপ-সহকারী প্রকৌশলী মো. আক্তার হোসেন সহ থানা পুলিশ সদস্যগণ। একই সাথে পৌর শহরের হাশমি পট্রি এলাকায় ব্যাটমিন্টন খেলার জন্য অবৈধ্যভাবে সংযোগকৃত বিদুৎ সংযোগ বিচ্ছিন্ন করে,তার জব্দ করা হয়।
দিনাজপুর যুগ্ন জেলা দায়রা জজ আদালতের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো.কামরুজ্জামান বলেন,অভিযান পরিচালনা করে অবৈধ্য বিদুৎ সংযোগ বিচ্ছন্ন করা সহ মিটার ও সংযোগ তার জব্দ করে ২০১৮ সালের ৩৮/ঘ ধারায় বিদুৎ আইনে দুই জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অবৈধ্যভাবে বিদুৎ সংযোগ ব্যবহার করা থেকে বিরত থাকতে সকলকে সচেতন করতেই এই অভিযান পরিচালনা করা হয়েছে। পরবর্তিতেও এধরণের অভিযান অব্যাহত থাকবে।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১১:০৭)
  • ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০