রেকর্ড গড়ে টাইগারদের জয়

নিউজ ডেস্ক:

রেকর্ড গড়া ম্যাচে রেকর্ড রানে জয় পেল বাংলাদেশ। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম খেলায় ৩৩৮ রান করে ১৮৩ রানের বিশাল জয় পায় টাইগাররা।

শনিবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ব্যাটিংয়ে নেমে সাকিব আল হাসান (৯৩), তৌহিদ হৃদয় (৯২), ও মুশফিকুর রহিমের (৪৪) ব্যাটিং তাণ্ডবে ৮ উইকেট হারিয়ে ৩৩৮ রানের পাহাড় গড়ে বাংলাদেশ।

টার্গেট তাড়া করতে নেমে পেসার এবাদত হোসেন, বাঁহাতি স্পিনার নামুস আহমেদ, পেসার তাসকিন আহমেদ ও সাকিবের বোলিং নৈপুণ্যে আইরিশদের ৩০.৫ ওভারে ১৫৫ রানে অলআউট করে বাংলাদেশ।

এদিন ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ ৩৩৮ রানের রেকর্ড গড়ে বাংলাদেশ। এর আগে ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ৬ উইকেটে ৩২৯ রান করেছিল টাইগাররা।

শনিবার বাংলাদেশর রেকর্ড রান তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা করে আয়ারল্যান্ড। কোনো উইকেট না হারিয়ে ৬০ রান করা আইরিশ দলটি এরপর মাত্র ১৬ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায়।

দলকে ব্রেকথ্রু উপহার দেন সাকিব আল হাসান। তার শিকার হয়ে ফেরেন স্টিপেন ডোহেনি। এরপর জোড়া আঘাত হানেন পেসার এবাদত হোসেন। তার শিকার হয়ে ফেরেন পল স্টারলিং ও হ্যারি টাকার।

এরপর আয়ারল্যান্ড শিবিরে আঘাত হানেন পেসার তাসকিন আহমেদ। তার জোড়া শিকারে পরিণত হন অ্যান্ড্রুবালর্বিনি ও লোকান টাকার।

কার্টিস ক্যাম্পারকে এলবিডব্লি করে ফেরান বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। ক্যাম্পারের মতো গ্যারেথ ডেনলিকেও একই ভাবে ফেরান নাসুম। অষ্টম ব্যাটসম্যান হিসেবে অ্যান্ডি ম্যাকব্রিনকেও ফেরান নাসুম।

আর নবম ব্যাটসম্যান হিসেবে মার্ক আদিরকে ফেরান এবাদত হোসেন। তার বিদায়ে ২৯ ওভারে ১৪৪ রানে ৯ম উইকেট হারায় আয়ারল্যান্ড।

শেষ ব্যাটসম্যান হিসেবে গ্রাহাম হিউমকে সাজঘরে ফিরিয়ে দলের জয় নিশ্চিত করেন এবাদত। ঘরের মাঠে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে ৬.৫ ওভারে ৪২ রানে ৪ উইকেট শিকার করেন এবাদত।

হিউমের বিদায়ে প্রথম ওয়ানডেতে ৩৩৯ রানের টার্গেট তাড়ায় ৩০.৫ ওভারের ১৫৫ রানে অলআউট হয় আয়ারল্যান্ড। ১৮৩ রানের রেকর্ড জয় পায় টাইগাররা। রানের দিক থেকে এটাই বাংলাদেশের সর্বোচ্চ রানের জয়ের রেকর্ড।

 

যুগান্তর

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (সকাল ৮:৪৯)
  • ২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে শাবান, ১৪৪৫ হিজরি
  • ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯