ফুলবাড়ীতে বোরো ধান সংগ্রহে লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ীতে সরকারী গুদামে বোরোধান সংগ্রহের জন্য লটারীর মাধ্যমে ৫২২ জন কৃষককে নির্বাচন করেছে উপজেলা খাদ্য অধিদপ্তর। প্রথম ধাপে ৪০২ জন ও দ্বিতীয় ধাপের জন্য ১২০ জন কৃষক নির্বাচন করা হয়।
সোমবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠানিকভাবে লটারীর মাধ্যমে এই কৃষক নির্বাচন করা হয়।
লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা সহকারী কমিশনার ভূমি মুহাম্মাদ জাফর আরিফ চৌধুরী।
এতে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উদ্দনের সঞ্চলনায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মঞ্জরায় চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা রুম্মান আক্তার,ইউপি চেয়ারম্যান উপাধক্ষ শাহ আব্দুল কুদ্দুস,ইউপি চেয়ারম্যান মানিক রতন,ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ।
এছাড়াও উপস্থিত ছিলেন ফুলবাড়ী খাদ্য গুদামের খাদ্য কর্মকর্তা মাহমুদ মো. ইমরান, মাদিলা হাট খাদ্য গুদামের খাদ্য কর্মকর্তা রওশন আলী ।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মঈন উদ্দিন বলেন, বোরো মৌসুমে এ উপজেলায় ১হাজার ২০২ টন ধান ৩০ টাকা কেজি দরে সরাসির কৃষকের নিকট থেকে সংগ্রহ করা হবে। একজন কৃষক ৫০০ কেজি থেকে সর্বচ্চ তিন টন করে ধান খাদ্য গুদামে সরবরাহ করতে পারবে। এ জন্য লটারীর মাধ্যমে উপজেলার সাতটি ইউনিয়ন ও একটি পৌরসভা থেকে আবেদনকারী ৪হাজার ৩২৫কৃষকের মধ্য থেকে লটারীর মাধ্যমে দুই ধাপের জন্য ৫২২ জন কৃষক নির্বচান করা হয়েছে।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
মোবাইল: ০১৭৭০০৭০১১১

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (রাত ১:৩৫)
  • ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০