প্রধানমন্ত্রীকে হুমকির প্রতিবাদে ২৩ বিশিষ্ট নাগরিকের বিবৃতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘হত্যার’ হুমকি দেওয়ায় ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন দেশের বিশিষ্ট ২৩ নাগরিক। সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রচার সম্পাদক মীর মাসরুর জামান রনি স্বাক্ষরিত বিবৃতিতে সোমবার এই প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আমরা বিস্ময় এবং ক্ষোভের সঙ্গে প্রত্যক্ষ করছি যে, গত ১৯ মে রাজশাহীতে জনসমাবেশে বিএনপির রাজশাহী জেলা কমিটির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ তার বক্তৃতায় শেখ হাসিনাকে কবরে পাঠানোর আহ্বান জানান। তিনি এ বক্তব্যের মধ্য দিয়ে প্রকারান্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি হত্যার হুমকি দিয়েছেন।
বিবৃতিতে বলা হয়, আমরা শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রকারী হিসেবে আবু সাঈদ চাঁদকে অবিলম্বে গ্রেফতার ও রিমান্ড চাইছি। এই পরিকল্পনার সঙ্গে কারা কারা জড়িত আছেন, তা খুঁজে বের করার জন্য নিরাপত্তা বাহিনীর প্রতি আহ্বান জানাই।

বিবৃতিতে সাম্প্রতিক সময়ে বর্তমান সরকার এবং দেশের বিরুদ্ধে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের সম্পর্কে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানানো হয়।

বিবৃতিদাতারা হলেন আবেদ খান, সুজেয় শ্যাম, আশরাফুল আলম, নাসির উদ্দীন ইউসুফ, গোলাম কুদ্দুছ, কবি ড. মুহাম্মদ সামাদ, অধ্যাপক ড. কামরুল আহসান খান, কেরামত মাওলা, অধ্যাপক জিয়াউল হাসান কিসলু, ঝুনা চৌধুরী, কাওসার চৌধুরী, মিলন কান্তি দে, কামাল পাশা চৌধুরী, মো. আহ্কাম উল্লাহ্, নাদের চৌধুরী, মিজানুর রহমান, ফেরদৌস আহমেদ, রোকেয়া প্রাচী, ড. নিগার চৌধুরী, সুজিত মোস্তফা, মাহমুদ সেলিম, মুনমুন আহমেদ এবং সঙ্গীতা ইমাম।
যুগান্তর

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (রাত ৩:২৫)
  • ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০