সরকারি নির্দেশনা মোতাবেক ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা নিজাম উদ্দিন হাজারী এমপি এর নির্দেশনা

সরকারি নির্দেশনা মোতাবেক ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা নিজাম উদ্দিন হাজারী এমপি মহোদয় এর নির্দেশনায় ফেনীর সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাইতেছে যে

১ জুলাই বৃহস্পতিবার সকাল ৬টা থেকে ৭ জুলাই রাত ১২টা পর্যন্ত কঠোর লকডাউন। কেউ ঘর হতে বের হতে পারবেন না।

প্রমাণ সাপেক্ষে শুধু রোগী ও জরুরি সেবায় নিয়োজিতরা ঘরের বাইরে বের হওয়ার সুযোগ পাবে।

দাফন-সৎকারের কাজে বের হওয়া যাবে। শপিংমল, মার্কেটসহ সকল দোকানপাট বন্ধ থাকিবে। সকল প্রকার যন্ত্রচালিত যানবাহন চলাচল বন্ধ থাকিবে।

সকল পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদন কেন্দ্র বন্ধ থাকিবে।

জনসমাবেশ হয় এইধরনের সামাজিক (বিবাহোত্তর অনুষ্ঠান, জন্মদিন, পিকনিক, পার্টি ইত্যাদি) রাজনৈতিক ও ধর্মীয় অনুষ্ঠান বন্ধ থাকিবে। কাঁচাবাজার এবং মুদি দোকান, সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে।সংশ্লিষ্ট বানিজ্য সংগঠন /বাজার কর্তৃপক্ষ /স্থানীয় প্রশাসন বিষয়টি নিশ্চিত করবে।

খাবারের দোকান, হোটেল সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত খাবার বিক্রি করতে পারবে। দোকানে বসে খাওয়া যাবে না। স্বাস্থ্যবিধি অনুসরণ করে মসজিদে নামাজ আদায় করা যাবে। (ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী)। বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে থাকবে পুলিশ, সেনাবাহিনী ও বিজিবি। নিয়মিত মাস্ক পড়ুন। 🧴হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করুন। নিয়মিত সাবান পানি দিয়ে দু-হাত পরিষ্কার রাখুন।  সামাজিক দূরত্ব বজায় রাখুন। করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে সকলকে উপরোক্ত বিধিনিষেধ মেনে চলার অনুরোধ করা গেল।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১০:৩১)
  • ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০