দূরন্ত গতিতে এগিয়ে চলছে ‘বাংলাদেশ ব্রিজ অথরিটি’র মাষ্টারপ্লান

মেঘনা নদীর উপর সেতু নির্মাণের সম্ভাব্যতা সমীক্ষা,শরীয়তপুর-চাঁদপুর রোড এবং গজারিয়া-মুন্সিগঞ্জ রোড ও বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের প্রকল্পের জন্য মহাপরিকল্পনা প্রণয়নের অংশ হিসেবে সারাদেশে একসাথে চলছে ট্রাফিক জরিপের কাজ। আর তাতে অংশ নিয়েছেন এক ঝাক তরুন সার্ভেয়ার।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের মাষ্টারপ্ল্যানের অংশ হিদেবে এই জরিপ চালানো হচ্ছে। এই জরিপের উপর নির্ভর করে মেঘনা নদীর উপর সেতু নির্মান ও একাধিক মহাসড়ক নির্মাণ এর পরিকল্পনা নেওয়া হচ্ছে। আর তার প্রেক্ষিতে বিভিন্ন মহাসড়ক, সেতু ও টার্মিনাল গুলোতে গাড়ির চালক ও যাত্রীদের সাক্ষাৎকার নেওয়া হচ্ছে।

সার্ভেয়ার কো-অর্ডিনেটর হাফিজুর রহমান অন্তর বীর বাঙালি নিউজকে জানান-” বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ এর পক্ষ থেকে সারা বাংলাদেশে একযোগে জরিপের কাজ চলছে। আমার সার্ভেয়ার ভাইরা কঠোর পরিশ্রম করে তথ্য সংগ্রহ করছেন।এবং বেশিরভাগ গাড়ি চালকই তাদের সহযোগিতা করছেন। আর আমরাও চেষ্টা করে যাছি ফিল্ড থেকে শত ভাগ নিখুঁত তথ্য সংগ্রহ করার, কারণ এই তথ্যগুলোর উপর নির্ভর করে বিভিন্ন রাস্তা ও ব্রিজের উন্নয়নমূলক কার্যক্রম পরিচালিত হবে। আর তার ফলে এইসব অঞ্চলের জনগণের দুর্ঘভ অনেকটা লাঘব হবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (রাত ২:১৫)
  • ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০