May 25, 2022, 1:54 am

News Headline :
ময়মনসিংহে ব‍্যবসায়ী সমিতির উদ্যোগে পরিচ্ছন্ন হলো চুড়খাই বাজার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ফরিদগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল মধ্যপাড়া খনি শ্রমিক সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান ঠাকুরগাঁওয়ে মোটর সাইকেলের ধাক্কায়  বৃদ্ধার মৃত্যু  পিরোজপুরে বেগম খালেদা জিয়াকে কটূক্তি ও কেন্দ্রিয় ছাত্রদলের সভাপতি’র উপরে মামলা নির্যাতনের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে সরকারি কলেজ ছাত্রলীগের বিক্ষোভ  জেলা তথ্য অফিস আয়োজনে সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারণায় হাইমচরে মহিলা সমাবেশ পার্বতীপুরে ল্যাম্ব হাসপাতাল কতৃক টর্নেডো কবলিত ১০ পরিবারকে সহায়তা প্রদান  চান্দ্রায় ইউনিয়ন পরিষদে নিবন্ধিত জেলেদের মাঝে চাউল বিতরণ একজন কবি ও লেখকের চোখে অঞ্জনা খান মজলিস

পেকুয়ায় ৮টি অস্ত্রসহ ৩ জন আটক

পেকুয়া প্রতিনিধিঃ কক্সবাজারের পেকুয়ায় শীর্ষ সন্ত্রাসী আব্দুল হামিদের আস্তানায় অভিযান চালিয়ে অস্ত্র তৈরির সরাঞ্জমসহ ৩ জনকে আটক করে র‍্যাপি এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) । বুধবার রাত সাড়ে ১০ টার দিকে উপজেলা টৈটং ইউপির জুমপাড়ায় ওই আস্তানা থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব-৭ এর অধিনায়ক এম.এ. ইউসুফ। এসময় তাদের কাছ থেকে দেশীয় তৈরি ৮টি অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আটকৃকতরা হলেন, টৈটং ইউপির নাপিতাখালি এলাকার মো. ছিদ্দিকের ছেলে অস্ত্র তৈরীর কারিগর আমিরুল,একই ইউপির জুমপাড়া এলাকার নুরুল কাদেরের ছেলে আব্দুল গফুর ও মো.মূসার ছেলে বাদশা। তবে এই অস্ত্র তৈরির মূল কারিগর আব্দুল হামিদ এসময় পালিয়ে যায়।

র‍্যাব সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন আগে উপকূলের শীর্ষ জলদস্যু কবির বাহিনীর প্রধান কবিরসহ ১৫ জনকে আটক করে র‍্যাব। পেকুয়ার টইটং ইউপির জুমপাড়ায় আব্দুল হামিদের অস্ত্র তৈরির কারখানা থেকে সে অস্ত্র সংগ্রহ করতো বলে র‍্যাবকে তথ্য দেয় কবির। তার দেওয়া তথ্যের উপর ভিত্তি করে টইটং ইউপির জুম পাড়ার বেশ কয়েকটি পাহাড়ে ৪৮ ঘন্টা অভিযান পরিচালনা করে অস্ত্র তৈরির সরাঞ্জমসহ ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছে র‍্যাব। তবে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে এই অস্ত্র তৈরির মূলহোতা আব্দুল হামিদ।
র‍্যাব-৭ এর অধিনায়ক ল্যাপ্টেনেন্ট কর্ণেল এম.এ. ইউসুফ জানান, পেকুয়াতে অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়ে গত ৪৮ ঘন্টা ধরে বেশ কয়েকটি পাহাড়ে অভিযান পরিচালনা করে ৮ টি দেশীয় তৈরি অস্ত্রসহ ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছি। আমাদের ধারণা তারা এই অস্ত্র গুলো দেশের বিভিন্ন স্থানে বিক্রি করে থাকে। তবে মূলহোতা আব্দুল হামিদ এখনো ধরা পড়েনি। আমাদের ধারণা সে এখনো পাহাড়ের কোথাও লুকিয়ে আছে। আমরা খুব শীগ্রই তাকেও আটক করতে সক্ষম হবো।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD