বিজয়ী এর উদ্যোগে চাঁদপুরে পথচারীদের মাঝে শরবত বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

বৈশাখের প্রচণ্ড তাপদাহে পুড়ছে দেশ। টানা প্রায় এক মাস যাবত তীব্র গরম, খরা-অনাবৃষ্টি, শুষ্ক বৈরী আবহাওয়া বিরাজ করছে। বিশুদ্ধ খাবার পানির সঙ্কট তীব্র। দুঃসহ জীবনধারণ। পানির সন্ধানে ছুটছে মানুষ দূর-দূরান্তে। আবহাওয়া অফিস ও পর্যবেক্ষণ সংস্থাগুলোর পূর্বাভাস বলছে, এ বছর উচ্চতাপ ও খরা পরিস্থিতি দীর্ঘয়িত হতে পারে। তাই তীব্র তাপ প্রবাহ ও খরার তষ্ণার্ত পথচারী মানুষের মাঝে চাঁদপুরের নারী উদ্যোক্তা সংগঠন বিজয়ীর উদ্যোগে “প্রজেক্ট প্রশান্তি “নামে ঠান্ডা শরবত বিতরণ করা হয়েছে।

শনিবার (২৭শে এপ্রিল) মাননীয় সমাজকল্যান মন্ত্রী ডাঃ দীপু মনি এমপির বাসভবনের সামনে বিজয়ী নারী উন্নয়ন সংস্থার নারী উদ্যোক্তাগন এই শরবত বিতরণ করেন। প্রজেক্ট প্রশান্তির কোঅর্ডিনেটোর রোকসানা খান মিম এর সার্বিক তত্ত্বাবধানে উপস্থিত ছিলেন বিজয়ী নারী উন্নয়ন সংস্থা এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান, চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ন আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল,চাঁদপুর সরকারি কলেজের সাবেক এ.জি.এস মোঃ নূরুল হায়দার সংগ্রাম, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আশিক খান,  বিজয়ী এর সদস্য মারিয়া ইসলাম, ঝিলি আক্তার, সাহিরা নাসির, তাসলিমা মুক্তার সহ বিজয়ী এর সদস্যবৃন্দ।

এ সময় পথচারী ও খেটে খাওয়া গরিব অসহায় মানুষ, রিকসা চালক, অটোচালক ও যাত্রি এবং মোটরসাইকেল আরোহী ,বাস ও ট্রাক চালকদের এই ঠান্ডা শরবত খাওয়ানো হয়।

 

বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান রোকসান খান মিমসহ উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন দেশে চলছে তীব্র তাপ প্রবাহ। কোথাও বৃষ্টি নেই। নদী-নালা, খাল-বিল শুকিয়ে গেছে। নলকুপে পানি উঠছে না। পানির অভাবে ফসলের মাঠ ফেটে চৌচির।  সাধারণ-জনগন প্রয়োজন ছাড়া বাহিরে বের হচ্ছে না। তীব্র গরমে ক্লান্ত ও তৃষ্ণার্ত মানুষদের তৃষ্ণা নিবারণে এই শরবত বিতরণ করা হয়েছে। তৃষ্ণার্তরা এমন ঠান্ডা শরবত খেয়ে আনন্দ প্রকাশ করে বলেন, সবাই যদি এমন করে সাধরণ-জনগনের কথা ভাবতো তাহলে মানুষ উপকৃত হতো। আসুন সবাই গাছ লাগাই ভবিষ্যৎ প্রজন্মকে বাসযোগ্য পৃথিবী উপহার দেই।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ১১:৪৫)
  • ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০