প্রধানমন্ত্রীর উপহার গৃহহীনদের ঘরসহ জমিদান, বিশ্বে অনন্য নজির স্থাপন করেছে বলেন,নুরুজ্জামান বিশ্বাস এমপি,

জাহিদুল ইসলাম নিক্কন:
পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্জ্ব নুরুজ্জামান বিশ্বাস এমপি, বলেন গৃহহীনদের ঘরসহ জমিদান বিশ্বে অনন্য নজির স্থাপন করেছে এই মন্তব্য করেছেন।

২৬ এপ্রিল মঙ্গলবার সকাল ১০টায় ঈশ্বরদী উপজেলার বহরপুর আশ্রয়ণ প্রকল্প প্রাঙ্গণে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং ঘর হস্তান্তর অনুষ্ঠানের আগে তিনি একথা বলেন,

ঈশ্বরদী উপজেলা পরিষদ মিলনায়তনে ঘর হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্বকরেন উপজেলা নির্বাহী অফিসার পি,এম ইমরুল কায়েস।

এসময় উপস্থিত ছিলেন পাবনার জেলা প্রশাসক রাসেল বিশ্বাস,ঈশ্বরদী পৌরসভার মেয়র ইসাহক আলী মালিথা,উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাস খান,মুক্তিযোদ্ধাসহ,সরকারি কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ,

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে সারাদেশে একযোগে তৃতীয় পর্যায়ে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি এবং ঘর হস্তান্তরের কর্মসূচির উদ্বোধন করেন। ঈদ ও মুজিববর্ষ উপলক্ষে আশ্রয়ন প্রকল্প-২ এর আওতায় তৃতীয় ধাপে ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নের বহরপুর আশ্রয়ন প্রকল্পে ৬০টি গৃহহীন পরিবার পাবেন প্রধানমন্ত্রীর উপহারের ঘর।

পবিত্র ঈদুল ফিতরের আগে প্রথম ও দ্বিতীয় ধাপের ঘরগুলোর নকশা ও পরিকল্পনায় কিছুটা পরিবর্তন আনা হয়েছে। যার ফলে ঘরগুলো অধিক টেকসই ও দুর্যোগ সহনীয় হবে মনে করছেন সংশ্লিষ্টরা, এরমধ্যে ঘর নির্মান শেষ হয়েছে, ঈদের আগেই গৃহহীন ও ভূমিহীনদের মাঝে হস্তান্তর করা হলে এবারের ঈদ তাদের জন্য আনন্দে নতুন মাত্রা যুক্ত হবে। রঙিন টিনশেডের প্রতিটি একক ঘরে ইটের দেওয়াল কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি দুটি করে শোবার ঘর, একটি রান্না ঘর, টয়লেট এবং সামনে খোলা বারান্দা রয়েছে। এই পবিত্র ঈদুল ফিতরে ঘর পেয়ে ভূমিহীনদের মুখে হাসি ফুটেছে এবং জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন ও দোয়া করেন গৃহহীন পরিবারের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ৭:০৭)
  • ২রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৬ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৭ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১