May 25, 2022, 12:12 am

News Headline :
ময়মনসিংহে ব‍্যবসায়ী সমিতির উদ্যোগে পরিচ্ছন্ন হলো চুড়খাই বাজার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ফরিদগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল মধ্যপাড়া খনি শ্রমিক সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান ঠাকুরগাঁওয়ে মোটর সাইকেলের ধাক্কায়  বৃদ্ধার মৃত্যু  পিরোজপুরে বেগম খালেদা জিয়াকে কটূক্তি ও কেন্দ্রিয় ছাত্রদলের সভাপতি’র উপরে মামলা নির্যাতনের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে সরকারি কলেজ ছাত্রলীগের বিক্ষোভ  জেলা তথ্য অফিস আয়োজনে সরকারের উন্নয়ন কার্যক্রম প্রচারণায় হাইমচরে মহিলা সমাবেশ পার্বতীপুরে ল্যাম্ব হাসপাতাল কতৃক টর্নেডো কবলিত ১০ পরিবারকে সহায়তা প্রদান  চান্দ্রায় ইউনিয়ন পরিষদে নিবন্ধিত জেলেদের মাঝে চাউল বিতরণ একজন কবি ও লেখকের চোখে অঞ্জনা খান মজলিস

বেইজিংয়ে গণ আইসোলেশন কেন্দ্র পুনরায় চালু

যমুনা নিউজ বিডিঃ করোনার প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে চীনের রাজধানী বেইজিংয়ে গণ আইসোলেশন কেন্দ্র পুনরায় চালু করা হয়েছে। বুধবার দ্য গার্ডিয়ান এ তথ্য জানিয়েছে।

শিয়াওতাংশান ফাংসাই হাসপাতালে কমপক্ষে এক হাজার ২০০টি শয্যা এবং পরীক্ষা সুবিধা রয়েছে। এই কেন্দ্রটি ২০০৩ সালের সার্স মহামারির সময় প্রথম খোলা হয়েছিল এবং কোভিড রোগীদের চিকিৎসার জন্য ২০২০ সালের প্রথম দিকে আবার ব্যবহার করা হয়েছিল। এটি পুনরায় চালু হওয়া শহরব্যাপী লকডাউনে না গিয়ে ক্রমবর্ধমান সংক্রমণ মোকাবিলায় বেইজিংয়ের প্রয়াস বৃদ্ধির ইঙ্গিত দিচ্ছে।

বুধবার চীনে পাঁচ হাজার ৪৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে ৩৫৩ জনের লক্ষণযুক্ত সংক্রমণ। আক্রান্তদের অধিকাংশেই সাংহাইয়ের বাসিন্দা। শহরটি কয়েক সপ্তাহ ধরে লকডাউনে ছিল এবং এখানে খাদ্য ঘাটতি ব্যাপক অভিযোগ পাওয়া গেছে। বেইজিংয়ে বুধবার ৪৬টি লক্ষণযুক্ত এবং পাঁচটি উপসর্গবিহীন সংক্রমণের তথ্য রেকর্ড করা হয়েছে।

একটি বিবৃতিতে বেইজিং মিউনিসিপ্যাল স্বাস্থ্য কমিশন জানিয়েছে, সতর্কতা হিসাবে শিয়াওতাংশান হাসপাতালটি পুনরায় চালু করা হয়েছে। একটি আইসোলেশন ইউনিট ইতোমধ্যে কাজ করছে। সেখানে ৪০ জন চিকিৎসা কর্মী উপসর্গহীন বা মৃদু লক্ষণযুক্ত ১২ জনের চিকিৎসা করছেন।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD