বগুড়া আজিজুল হক কলেজের ইসলামী ইতিহাস বিভাগের পুর্নমিলনী

ষ্টাফ রিপোর্টারঃ বগুড়ায় নানা আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে সরকারি আজিজুল হক কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠান। শুক্রবার কলেজ ক্যাম্পাসে ‘ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশন’ এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের শুরুতে সকাল ৯টায় কলেজ ক্যাম্পাস থেকে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রাণকেন্দ্র সাতমাথাসহ অন্যান্য সড়ক পদক্ষিণ করে ক্যাম্পাসে এসে শেষ হয়। এসময় উক্ত বিভাগের সাবেক শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে ওঠে অনুষ্ঠানস্থল।

পরে কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শামীমা সুলতানার সভাপতিত্বে এক আলোচনা সভা ও স্মৃতিচারণ পর্ব অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর এমিরেটাস ড. এ.কে.এম ইয়াকুব আলী।

পুনর্মিলনী প্রস্তুতি কমিটির সাধারণ সম্পাদক নেকটার বগুড়ার উপ-পরিচালক মুহাম্মদ মাহমুদুর রহমানের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আব্দুল কাদের। এসময় অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন বিভাগের প্রাক্তন শিক্ষার্থী এবং শিবগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ রিজু, বগুড়া পৌরসভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর এরশাদুল বারী এরশাদ, রুপকথা হোমসের ম্যানেজিং ডিরেক্টর রাজেদুর রহমান রাজু, কোহিনুর মোহন ও মামুনুর রশিদ।

আলোচনা সভা শেষে অনুষ্ঠানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে বিভাগের সকল সাবেক শিক্ষার্থী, তাঁদের পরিবারের সদস্যবৃন্দ ছাড়াও আমন্ত্রিত শিল্পীরা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানের শেষে আকর্ষণীয় র‌্যাফেল ড্র’র মাধ্যমে দিনব্যাপী এই আয়োজনের সমাপ্তি ঘোষণা করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (বিকাল ৫:২৮)
  • ২৯শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৫ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৪ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০