May 24, 2022, 2:08 am

News Headline :
হজ ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের ৯ নির্দেশনা চট্টগ্রামে ওসি প্রদীপের স্ত্রী আত্মসমর্পণের পর কারাগারে ই-কমার্স ব্যবসায় প্রতারণা বন্ধে হাইকোর্টের একগুচ্ছ নির্দেশনা মুক্তিযোদ্ধা আবদুর রব এর ১৪তম মৃত্যুবার্ষিকীতে আমরা মুক্তিযোদ্ধার সন্তান চাঁদপুর জেলার  শ্রদ্ধার্ঘ্য অপর্ণ চাঁদপুর শহরের নতুন আলিমপাড়ায় প্রবাসীর বাসায়  দূর্ধ্বর্ষ চুরি! স্বর্নালংকার ও নগদ অর্থ লুট পিরোজপুরের নেছারবাদ উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ১১ দিনের ব্যবধানে ফুলবাড়ীর দু’টি হত্যা মামলায় ৬ জনের ফাঁসি,৪ জনের যাবজ্জীবন পলাশে রাষ্ট্রীয় মর্যাদায় নারী মুক্তিযোদ্ধার দাফন সম্পন্ন পলাশে উন্নতজাতের গাভী লালন-পালন বিষয়ে প্রশিক্ষণ নীলকমল ইউপি চেয়ারম্যানের পরিবারের বিরুদ্ধে গৃহকর্মীকে মারধরের অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

গুগল ইনবক্স এগিয়ে গেলেও স্থবির জিমেইল

বিশ্বখ্যাত সার্চ ইঞ্জিন ও প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠান গুগলের একটি অ্যাপের নাম ‘গুগল ইনবক্স।’ আর এ ইনবক্সের জন্য নিত্যনতুন ফিচার আনার কাজ করছে গুগল। কিন্তু এক্ষেত্রে নতুন কোনো সংযোজন আনা হচ্ছে না জিমেইল সার্ভিসে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ডিএনএইন্ডিয়া। গুগল ইনবক্স সার্ভিস ব্যবহার করা যায় অ্যান্ড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে। এছাড়া এটি ক্রোম, ফায়ারফক্স ও সাফারি ব্রাউজারেও ব্যবহার করা যায়।

এতে মেইলকে নানাভাবে অর্গানাইজ করা যায় ও পরবর্তী সময়ের জন্য স্নুজ করা যায়। সম্প্রতি গুগল ইনবক্স ব্যবহারকারীদের নানা সুযোগ সুবিধা বৃদ্ধি করে নোটিফিকেশন পাঠানো হয়েছে। এসব নোটিফিকেশনে জানা যায়, তাদের লগইনের সময় পাঠানো এসব নোটিফিকেশনে গ্রাহকদের ব্যবহারের জন্য ধন্যবাদ জানানোর পাশাপাশি জিমেইল ইনবক্স থেকে সরাসরি মেইল রিডাইরেক্ট করার তথ্য প্রদান করা হচ্ছে।

২০১৪ সালে ইনবক্স উদ্বোধনের পর তাকে এক্সপেরিমেন্টাল ইমেইল ক্লায়েন্ট হিসেবে তুলে ধরা হয়। আর এটি শুধু ইনভাইটের মাধ্যমেই ইন্সটল করার ব্যবস্থা ছিল। ইনবক্সে অটো-রিপ্লাই, সেট রিমাইন্ডার ও স্নুজ ইমেইল ফিচারগুলো সংযুক্ত করা হয়। পরবর্তীতে প্রায় এক বছর পরীক্ষার পর এবার তা বড় পরিসরে চালানোর চেষ্টা করছে গুগল। তবে এক্ষেত্রে গ্রাহকদের যেন কোনো ঝামেলা না হয় সেজন্য বাড়তি সতর্কতাও অবলম্বন করছে প্রতিষ্ঠানটি।

এক্ষেত্রে বিশ্লেষকরা মনে করছেন, গুগল জিমেইলের বদলে এখন গুগল ইনবক্সকেই বেশি গুরুত্ব দিচ্ছেন। আর এটির মাধ্যমে ভবিষ্যতে ব্যবহারকারী বাড়ানো হবে। অন্যদিকে জিমেইলের নতুন ফিচার না এতে জিমেইলের বদলে ইনবক্স ব্যবহারেই গ্রাহকদের উৎসাহী করা হবে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD