কচুয়ায় অগ্নিকান্ডে বসতঘর পুড়ে ছাই

সুজন পোদ্দার, কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি ॥
কচুয়া উপজেলার চাঁদপুর গ্রামের পাটওয়ারী বাড়িতে অগ্নিকা-ে ১টি বসতঘর পুড়েছে। এতে ওই বাড়ির বিল্লাল পাটওয়ারী ৪ কক্ষ বিশিষ্ট টিনসেড ঘর পুড়ে ছাই হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে অগ্নিকা-ের এ ঘটনা ঘটে। খবর পেয়ে কচুয়া ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে আনে।
ক্ষতিগ্রস্থ বিল্লাল পাটওয়ারী জানান, সকালে মেইন সুইচ থেকে সর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকা-ের সূত্রপাত হয়ে মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা চতুরদিকে ছড়িয়ে পড়ে। ঘরে থাকা ১৫ মন চাইল, ১২মন ধান, নগদ ৩০ হাজার টাকা, মূল্যবান আসবাবপত্র, কাপড়চোপড় ও প্রায় ৫ ভরি ওজনের স্বর্নালংকার বিনষ্ট হওয়ায় সহ প্রায় ১০ লক্ষ টাকার সম্পদ পুড়ে যায়। আগুনে পুড়ে সহায় সম্বলহীন হয়ে পড়া বিল্লাল পাটওয়ারী ও তার পরিবারের সদস্যদের আহাজাড়িতে বাতাস ভারী হয়ে উঠে। অগ্নিকা-ে ক্ষয়ক্ষতি দেখার জন্য ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারমান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম সওদাগর। তিনি ক্ষতিগ্রস্থ বিল্লালের পাশে দাঁড়িয়ে নগদ ১০ হাজার টাকার অর্থ সাহায্য প্রদান করেন। এছাড়া আরো সম্ভব অনুযায়ী মানবিক সহায়তা প্রদানের আশ^াস দেন।

কচুয়া ফায়ার সার্ভিস কর্মকর্তা মাহাতাব মন্ডল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রনে আনি। বৈদ্যুতিক সর্ট সার্কিট থকে আগুনের সূত্রপাত হয় বলে ধারনা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ১:২০)
  • ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৭ই রজব, ১৪৪৪ হিজরি
  • ২৫শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮