প্রতিবন্ধীকে হুইলচেয়ার উপহার দিল ‘আমরা করব জয় সমাজকল্যাণ সংস্থা’

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
কেউ স্কুলে, কেউ কলেজে, কেউ বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। কেউবা পড়ালেখার গণ্ডি পেরিয়ে ব্যবসা করছেন। সামাজিক ও মানবিক সংগঠন ‘আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থা’র এই সদস্যরা তাদের টিউশনির টাকা, নাস্তার টাকা, মা-বাবার দেওয়া পকেট খরচের টাকা বাঁচিয়ে শারীরিক প্রতিবন্ধী শয্যাশায়ী বৃদ্ধা সালমা বেগমকে (৫৬) হুইলচেয়ার উপহার দিয়েছেন।
বুধবার সকাল ১০ টায় দিনাজপুরের ফুলবাড়ী পৌরএলাকার তেঁতুলিয়া গ্রামে সংগঠনটির একটি দল সালমা বেগমের বাড়িতে হাজির হয়ে হুইলচেয়ার উপহার দেন।
হুইলচেয়ার প্রদানকালে ‘আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠাতা সভাপতি প্লাবন শুভ, সদস্য শাকিল আহম্মেদ, প্রেমা দাস, অনন্য প্রামানিক, আমিনুল ইসলাম, শর্মিলী ছন্দা, নূর নওশীন তাবাসসুম, জাকিরুল ইসলাম, জাহিদ হাসান, তনুশ্রী সরকার, আমিনুল ইসলাম আকাশ, নাঈম ইসলামসহ গ্রামবাসী উপস্থিত ছিলেন।
হুইলচেয়ার পেয়ে আনন্দে আত্মহারা হয়ে সালমা বেগম বলেন, আমি খুব খুশি হয়েছি। আমি এখন চারপাশের পরিবেশ দেখতে পারব। দীর্ঘদিন থেকে ঘরের মধ্যেই শুয়ে থেকেছি। এখন পৃথিবীটাকে একটু দেখতে পারব। যে বাচ্চারা নিজেদের টাকা দিয়ে আমাকে হুইলচেয়ার দিয়েছে তাদের ধন্যবাদ জানাই। আল্লাহ তাদের সকল মনোবাসনা পূরণ করুক।
সালমা বেগমের পরিবারের সদস্যরা জানান, সামাজিক ও মানবিক সংগঠন ‘আমরা করব জয় সমাজ কল্যাণ সংস্থা’র প্রতি আমরা কৃতজ্ঞ। শয্যাশায়ী সালমা বেগমের জন্য স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে ধরনা দিয়েও হুইলচেয়ার পাওয়া যায়নি।এই সংগঠনটির ছেলে-মেয়েরা বিষয়টি জানতে পেরে তারা হুইলচেয়ার প্রদানের আশ্বাস দেন। শুনেছি তারা নিজেদের পকেট খরচ বাঁচিয়ে হুইলচেয়ারটি কিনেছে। আল্লাহ তাদেরকে তৌফিক দান করুক। দোয়া রইল তাদের সকলের জন্য।
সংগঠনের সদস্যরা জানান, হুইলচেয়ারটি পেয়ে ওই বৃদ্ধার চোখেমুখে ছিল উচ্ছ্বাস। নিজেদের অর্থ এমন মহৎ কাছে লাগানোর পর উপকারভোগীর মুখের হাসিতে মিলে এক অন্যরকম আত্মতৃপ্তি। বিত্তবানদের সহযোগিতা পেলে এমন কাজগুলো করা আরো সহজ হতো।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৬:৫৯)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১