দ্রৌপদি মুর্মু বিশ্বের প্রথম আদিবাসী নারী রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায়,ফুলবাড়ীতে আদিবাসীদের আনান্দ মিছিল ও মিষ্টি বিতরণ।

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
সাওতাঁল আদিবাসী সম্প্রদায়ের দ্রৌপদি মুর্মু ভারতের ১৫ তম এবং বিশ্বের প্রথম আদাবাসী নারী রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ায় আনান্দ শোভাযাত্রা ও আদাবাসিদের মাঝে মিষ্টি বিতরণ করেছেন দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা আদিবাসী উন্নায়ন সমিতির নারী পুরুষরা।
এ উপলক্ষে উপজেলা আদাবাসী উন্নয়ন সমিতি ও বাংলাদেশ সারি সারণা গাঁওতা এর আয়োজনে সোমবার সকাল ১১টায় ফুলবাড়ী কেন্দ্রিয় শহীদ মিনার চত্তর থেকে উৎসব মুখর পরিবেশে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। মাদলের তালে তালে নেচে নেচে শোভাযাত্রাটি পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে শহীদ মীনার চত্তরে এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে শহীদ মীনার চত্তরে পথসভা অনুষ্ঠিত হয়।
পথসভায় উপজেলা আদাবাসী উন্নয়ন সমিতির সভাপতি ও বাংলাদেশ সারি সারণা গাঁওতা কেন্দ্রীয় কমিটির আহব্বায়ক চুন্নু টুডুর সভাপতিত্বে বক্তব্য রাখেন আদিবাসী উন্নায়ন সমিতির সাধারন সম্পাদক সাঞ্জু হাসদা, বাংলাদেশ সারি সারণা গাঁওতা ফুলবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক সাহেব মুর্মু, আদিবাসী যুব ফোরামের সভাপতি শ্রীমান সরেন, সাধারন সম্পাদক জিবন মুর্মু আদিবাসী ছাত্র ইউনিয়নের সভাপতি রাজেন মার্ডিসহ বিভিন্ন স্তরের আদিবাসী নেতৃবৃন্দগণ।
এসময় বক্তারা বলেন সারা বিশ্বে বসবাসরত আদিবাসীগণ নিজ নিজ অবস্থান থেকে দেশের জন্য কাজ করে যচ্ছে, তারই স্বৃকৃতি স্বরুপ আদিবাসী সম্প্রদয়ের দ্রৌপদি মুর্মু ভারতের ১৫ তম রাষ্ট্রপতি নির্বাচিত হয়েছে। আলোচনা সভাশেষে বেসরকারী সংস্থা বেসিক এর সহোযোগিতায় মিষ্টি বিতরণ করা হয়।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ১২:২২)
  • ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১