আজ রাজনীতিবিদ নুরুল আবছার চৌধুরীর মৃত্যুবাষিকী

সংবাদ বিজ্ঞপ্তি:

আজ ২৭ জুলাই বুধবার চট্টগ্রামের বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজসেবী ও শিক্ষানুরাগী নুরুল আবছার চৌধুরী’র ২৮তম মৃত্যু বার্ষিকী।
এ উপলক্ষ্যে আজ বাদে আসর আনোয়ারা থানার শিলাইগড়ায় মরহুমের কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, খতমে কোরআন ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
বাদে মাগরিব চন্দনপুরাস্হ জামে মসজিদে মিলাদ মাহফিল এবং আলোচনা সভার আয়োজন করা হয়।

এছাড়াও মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার ফোরাম (বিএইচআরএফ) চট্টগ্রাম বিভাগীয় শাখার উদ্যোগে বাদ এশা গুলজার বেগম স্কুল সংলগ্ন এনএসি ভবনে দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এদিকে আগামীকাল বাদে মাগরিব স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত গুণীজন নাগরিক সংবর্ধনা কমিটির আয়োজনে মরহুম নুরুল আবছার চৌধুরীর মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

মরহুম নুরুল আবছার চৌধুরী তদানীন্তন পাকিস্তান আমলে জাতীয় ছাত্র ফেডারেশন চট্টগ্রাম জেলা শাখার সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ৬২’র শিক্ষা কমিশন রিপোর্ট বাতিল আন্দোলন এবং ৬৪’র সার্বজনীন ভোটাধিকার আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ করেন। ৬৯’র গণঅভ্যুত্থান ও ৭১’র মহান মুক্তিযুদ্ধেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।

মরহুম নুরুল আবছার চৌধুরী চট্টগ্রাম সিটি কপোর্রেশনের উপদেষ্টা, কসমোপলিটন সিটি বাস্তবায়ন পরিষদের সভাপতি, ইসলামাবাদ টাউন কো—অপারেটিভ ক্রেডিট সোসাইটির পরিচালক, আনজুমানে রাহমানিয়া আহমদিয়া সুন্নিয়া, চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র—ছাত্রী পরিষদ, চট্টগ্রাম ডায়াবেটিক সমিতি জেনারেল হাসপাতাল, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্যসহ বিভিন্ন সেবামূলক ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে ওতপ্রোতভাবে জড়িত থেকে আজীবন জনকল্যাণে কাজ করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (সকাল ৯:৪৭)
  • ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০