দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

 

মোঃ হোসেন গাজী।।

হাইমচর উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৭ তম শাহাদাৎ বা‌র্ষিকী -২০২২” পালন করা হয়েছে।

এ উপল‌ক্ষে সকাল ১০টায় দুর্গাপুরে উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দু’আ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

আয়োজিত অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব, মোঃ রুহুল আমিন এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুর হোসেন পাটওয়ারী।

আলোচনা সভার শুরুতে কুরআন তেলাওয়াত এবং হামদ নাত পরিবেশন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি নুর হোসেন পাটওয়ারী বলেন, আজ জাতীয় শোক দিবস। বাঙ্গালী জাতির ইতিহাসে একটি কলঙ্কিত দিন। এই দিনে একদল বিপথগামী সেনাসদস্য বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি, অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নৃশংসভাবে হত্যা করে। তিনি শুধু স্বাধীনতার স্থপতিই ছিলেন না তিনি ছিলেন দুর্নীতি ও দারিদ্রমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্নদ্রষ্টা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হত না।আমরা সে জাতি যার অবদানে বাংলাদেশ সৃষ্টি হয়েছে তাকেই নির্মম ভাবে সহ পরিবারকে হত্যা করি। এ ইতিহাস বাঙ্গালী জাতি কোন দিন ভূলবে না।বঙ্গবন্ধুসহ সকল অন্যায় হত্যাকা‌ন্ডের নিন্দা জানিয়ে নিহতদের আত্মার মাগফিরাত কামনা ক‌রেন।

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক জনাব, রুহুল আমিন বলেন, “ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অবহেলিত জাতির স্বপ্নদ্রষ্টা ছিলেন। তাঁর নেতৃত্বে আমরা স্বাধীনতা পেয়েছি। আমাদের অধিকার আদায় করতে পেরেছি। এই বাংলাদেশে বঙ্গবন্ধুর অবদান অনস্বীকার্য।

তিনি বঙ্গবন্ধুর শিক্ষা ক্ষেত্রে অবদান এবং ১৯৭০ সালে তাঁর দেয়া বক্তব্য তুলে ধরে বলেন, “শিক্ষা ক্ষেত্রে বিনিয়োগ‌ই সবচেয়ে বড় বিনিয়োগ। শিক্ষার উন্নয়ন ছাড়া জাতির ভবিষ্যৎ বিনির্মাণ করা যাবেনা। এ জন্য টেকস‌ই উন্নয়নের জন্য মানসম্মত শিক্ষার কোন বিকল্প নেই।” তিনি বঙ্গবন্ধুর শোষণহীন সোনার বাংলাদেশ গড়ার জন্য সকলকে একযোগে কাজ করার তাগিদ দেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দ।

এর আগে সকাল ৯টায় শোক র‍্যালীতে অংশগ্রহণ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ৮:২৬)
  • ২৮শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৪ঠা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০