ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ফুলবাড়ীতে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালন

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীতে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে উপজেলা শাখা পূঁজা উদযাপন পরিষদের উদ্যোগে হিন্দু সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব শ্রী কৃষ্ণের জন্মষ্টমী পালন করা হয়েছে।


শুক্রবার সকাল সাড়ে ১০ টায় পৌর এলাকার সুজাপুর গ্রামে শ্রী রাম কৃষ্ণ সেবাশ্রম থেকে পৌরশহরে একটি আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় নেতৃত্বে দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
বিপুল সংখ্যক সনাতন ধর্মাবলম্বীদের অংশগ্রহণে শোভাযাত্রাটি উৎসবমূখর পরিবেশে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনোরায় সেবাশ্রমে এসে শেষ হয়।
শোভাযাত্রা শেষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা শাখা পূঁজা উদযাপন পরিষদের আহবায়ক চিত্তরঞ্জন দাস।
স্বাগত বক্তব্য রাখেন জেলা শাখা পূঁজা উদযাপন পরিষদের সদস্য সহকারী অধ্যাপক অমর চাঁদ গুপ্ত অপু।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক গণশিক্ষামন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মো. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রিয়াজ উদ্দিন, পৌর মেয়র মাহমুদ আলম লিটন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ মিজানুর রহমান, সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, পৌর প্যানেল মেয়র মামুনুর রশিদ চৌধুরী।
এছাড়াও বক্তব্য রাখেন বিশিষ্ট ব্যবসায়ী শিল্পপতি রাজু কুমার গুপ্ত,উপজেলা শাখা পূঁজা উদযাপন পরিষদের সদস্য সচিব ধীমান চন্দ্র সাহা, যুগ্ম আহবায়ক আনন্দ গুপ্ত, সদস্য চন্দ্রনাথ গুপ্ত চান্দা, সাবেক অধ্যাপক অনিল চন্দ্র সরকার, রাম কৃষ্ণ সেবাশ্রমের সাধারণ সম্পাদক রতন চক্রবর্তী, প্রধান শিক্ষক শ্যামল রায়, সহকারী প্রধান শিক্ষক ব্রজেন্দ্র নাথ রায়, হিন্দু নেতা মানিক সরকার, নকুল চন্দ্র রায় প্রমুখ।
এতে সহস্রাধিক হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন বয়সী নারী পুরুষ অংশ নেন। শেষে প্রসাদ বিতরণ করা হয়। এ ছাড়াও দিনটি পালনসহ দেশ, জাতি ও বিশ্বমানবের মঙ্গলকামনায় উপজেলা জুড়ে পূঁজা, উপোস, অঞ্জলি প্রদান, প্রার্থনা, আলোচনা সভাসহ নানা আয়োজন করা হয়।

প্রেরক
মেহেদী হাসান
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি:

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ১০:৫৭)
  • ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১