ঝিকরগাছায় সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মায়েদের নিয়ে মা সমাবেশ

 

শাহাবুদ্দিন মোড়ল ঝিকরগাছা যশোর : যশোরের ঝিকরগাছায় স্বেচ্ছাসেবী সংস্থা পেন ফাউন্ডেশনের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সুবিধাবঞ্চিত শিশু ও তাদের অভিভাবক এবং ছিন্নমূল মায়েদের নিয়ে মা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উক্ত সমাবেশের মাধ্যমে দুই শতাধিক মায়েদের মাঝে উন্নতমানের খাবার ও বিভিন্ন প্রজাতির ফলজ, বনজ, ওষুধি ও বিলতী খেজুরের চারা বিতরণ করা হয়।
যশোর জেলার শ্রেষ্ঠ যুব সংগঠন পেন ফাউন্ডেশনের মাধ্যমে পরিচালিত স্বপ্নলোকের পাঠশালার ২য় ক্যাম্পাস মোবারকপুরে বুধবার সকাল ১১টার সময়ের মা সমাবেশে প্রধান অতিথি ছিলেন যশোর জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক অসিত কুমার সাহা। তিনি উপস্থিত মায়েদের উদ্দেশ্যে বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষৎ। আপনারা আপনাদের শিশুদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আমাদের স্বাধীনতা, মহান মুক্তিযুদ্ধ, দেশের উন্নয়ন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মা-মাটির কথা গল্প করে শোনাবেন। তারা সমৃদ্ধ হবে এবং দেশ ও জাতির কল্যাণে আত্ম নিয়োগ করতে পারবে। পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন ঝিকরগাছা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী।
বিশেষ অতিথি ছিলেন ঝিকরগাছা উপজেলা সমাজসেবা অফিসার মেজবাহ উদ্দীন, উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ আরব আলী, বাঁকড়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ সামছুর রহমান, বিশিষ্ট সাহিত্যিক ও পেন ফাউন্ডেশনের সভাপতি মোঃ সফিয়ার রহমান, উপজেলা ডেভেলপমেন্ট ফ্যাসিলিলেটর দুলাল পদ দেবনাথ, বৃক্ষপ্রেমিক মোকাররম হোসেন, পেন ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার আয়ুব হোসেন, হিসাবরক্ষক রত্না ইসলাম, স্বপ্নলোকের পাঠশালার শিক্ষক বিথী খাতুন, স্বেচ্ছাসেবক শান্তাহার মিথি, আকলিমা খাতুন, সোহেল রানা, বাবু, রাজা, আকাশ ও রোহান ইসলাম প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন পেন ফাউন্ডেশনের সমন্বয়কারী রিজন বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (রাত ১০:৫০)
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০