নওগাঁয় হোমিও চিকিৎসকদের মানববন্ধন কর্মসূচী

 

অন্তর আহমেদ নওগাঁ জেলা প্রতিনিধি: সারা দেশের ন্যায় নওগাঁয় বিভিন্ন স্থানে হোমিওপ্যাথিক চিকিৎসকদের হয়রানীর প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নওগাঁর সকল হোমিও ডাক্তারবৃন্দ, হোমিও ওষুধ ব্যবসায়ী ও হোমিও প্যাথিক কলেজ তাদের সকল প্রতিষ্টান সারাদিন বন্ধ রাখেন।

নওগাঁ হোমিওপ্যাথিক সকল ডাক্তার, ব্যবসায়ীবৃন্দ ও বাংলাদেশ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ শিক্ষক সমিতির নওগাঁ শাখা একযোগে রবিবার দুপুরে এই কর্মসূচি বাস্তবায়ন করে। এদিন দুপুরে কর্মসূচির অংশ হিসেবে শহরের পুরাতন হাসপাতাল প্রাঙ্গন থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ব্রীজের মোড়ে গিয়ে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন প্রবীন চিকিৎসক ডা: গোলাম ইয়াজদানী, নওগাঁ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ হাসপাতালের সিনিয়র প্রভাষক সেকেন্দার আলী, শহরের হোমিও চিকিৎসক ডা. শশাঙ্ক সরকার, ডা: আলমগীর হোসেন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, হোমিও চিকিৎসকরা দেশের এক অমূল্য সম্পদ। বর্তমানে আমরা লক্ষ্য করছি যে, হোমিওপ্যাথি চিকিৎসকদের বিনা কারনে নানাভাবে হয়রানী করা হচ্ছে। হোমিও চিকিৎসকরা অন্যান্য চিকিৎসা ব্যবস্থার পাশাপাশি গুরুত্বপূর্ন ভূমিকা রাখছেন দেশের চিকিৎসা খাতে। আমাদেরও আত্মসম্মান রয়েছে। কেন আমাদেরকে তুচ্ছ মনে করা হয়। দ্রুত এই হয়রানী বন্ধ করে হোমিও চিকিৎসকদেরকে যথাযথ সম্মান প্রদান করে দেশের হোমিও চিকিৎসা ব্যবস্থাকে আরো গতিশীল করতে সরকার প্রধানের সুদৃষ্টি কামনা করছি। তা না হলে আমরা দেশের হোমিও চিকিৎকরা আগামীতে আরো কঠোর আন্দোলনে যেতে বাধ্য হবে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • বুধবার (সন্ধ্যা ৬:৩৭)
  • ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১০ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৮ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮