ফুলবাড়ীতে নির্ধারিত মুল্যের চেয়ে বে‌শি দামে সার বিক্রি,ডিলা‌রের জ‌রিমানা।

 

মেহেদী হাসান,ফুলবাড়ী (‌দিনাজপুর) প্র‌তি‌নি‌ধি:
দিনাজপু‌রের ফুলবাড়ী‌তে প্রান্তিক কৃষ‌কের কা‌ছে সরকার নির্ধা‌রিত মূ‌ল্যের চে‌য়ে সা‌রের দাম বে‌শি নেয়ার অপরাধে এক ডিলার‌কে জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। ফুলবাড়ী পৌর শহ‌রের চৌধুরী এন্টারপ্রাইজ‌ নামে এক সার ডিলারকে বিশ হাজার টাকা জ‌রিমানা করে‌ছে ভ্রাম্যমান আদালত।
সোমবার সকাল ১১টায় পৌর শহরে অভিযান চালিয়ে এই জরিমানা আদায় করেন উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট মো. রিয়াজ উ‌দ্দিন ।
জানাগেছে, সরকার সা‌রের মূল্য নির্ধারণ ক‌রে দি‌লেও মেসার্স চৌধুরী এন্টারপ্রাইজ এর সত্ত্বা‌ধিকার মো. নাজমুল চৌধুরী কৃষ‌কের কা‌ছে বে‌শি দামে বি‌ক্রি কর‌ছিলেন। বিষয়টি কৃষকরা অভিযোগ করলে অভিযান পরিচালনা করে জরিমানা আদায় করা হয়।
এবিষয়ে উপজেলা নির্বাহী অ‌ফিসার ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট মো. রিয়াজ উ‌দ্দিন জানান, প্রান্তিক কৃষকদের অভিযোগের প্রেক্ষিতে চৌধুরী এন্টারপ্রাই‌জে অভিযান পরিচালনা করা হয়। অতিরিক্ত দাম নেয়ার সত্যতা পাওয়ায়,ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আই‌ন ২০০৯এর ৪০ ধারা লঙ্ঘ‌ন করার অপরাধে বিশ হাজার টাকা জরিমানা আদায় ছাড়াও তাকে সতর্ক করা হয়েছে। কৃষকদের কাছে অতিরিক্ত দামে সার বিক্রি করলে কোন ভাবেই ছাড় দেয়া হবে না।
এসময় উপজেলা কৃষি কর্মকর্তা কৃ‌ষি‌বিদ রুম্মান আক্তার বলেন, এ উপজেলায় সরকারি লাইসেন্সভুক্ত সকল ডিলারদের ইতিমধ্যে চিঠি দিয়ে নির্ধারিত মূল্যে সার বিক্রির নির্দেশ দেয়া হয়েছে। সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি দামে সার বিক্রির কোনো সুযোগ নেই। পরবর্তী‌তে ডিলাররা সার বিক্রিতে অনিয়ম করলে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জরিমানা আদায়সহ লাইসেন্স বাতিল করা হবে।
অ‌ভিযা‌নের সময় উপ‌জেলা কৃ‌ষি সম্প্রসারণ অ‌ফিসার শাহানুর রহমান সহ ভুক্ত‌ভোগী কৃষকগণ উপ‌স্থিত ছি‌লেন।

প্রেরক,
মেহেদী হাসান
ফুলবাড়ী (‌দিনাজপুর) প্র‌তি‌নি‌ধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সন্ধ্যা ৬:৪৫)
  • ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১২ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০