May 20, 2022, 2:42 pm

স্বাস্হ্য বিধি না মানলে লাখ টাকা জরিমানা সহ ছয় মাসের জেল

কোভিড-১৯ করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে করতে দীর্ঘ ৬৬ দিন সকল সরকারি আধা সরকারি স্বায়ত্ব শাসিত প্রতিষ্ঠান বন্ধ করে রাখা হয়েছিল। ৩১ মে আজ রোববার থেকে সাধারন ছুটি না বাড়িয়ে স্বাস্হ্য বিধি মেনে চলার নির্দেশনা দিয়ে সীমিত আকাড়ে সব দপ্তর খুলে দিয়েছে সরকার এবং স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনায় কঠোর অবস্থান নিয়েছে। স্বাস্থ্যবিধি পালন প্রথম শর্ত মাস্ক ব্যতিত কেউ ঘরের বাহিরে বের হতে পারবেনা অফিস পাড়াতেও মাস্ক পরে যেতে হবে। কেউ যদি মাস্ক না পরে বাহিরে বের হয় তাহলে তা হবে স্বাস্হ্য বিধি লঙ্ঘন বা আইনের লঙ্ঘন।
মাস্ক পরিধান না করার অপরাধে ১ লাখ টাকা জরিমানা অথবা ৬ মাসের জেল দেয়া হবে অভিযুক্ত কে। কোন কোন ক্ষেত্রে উভয় দণ্ডে দণ্ডিত হওয়ার বিধান করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্যবিধির অন্য যে কোন একটি না মানলেই দেওয়া হবে ৩ মাসের জেল অথবা ৫০ হাজার টাকা জরিমানা। এক্ষেত্রেও উভয় দণ্ডে দণ্ডিত হওয়ার সম্ভাবনা আছে।
গতকাল সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ড. নাসিমা সুলতানার স্বাক্ষরে এ সংক্রান্ত একটি সাকুর্লার জারি করা হয়। সেখানে বলা হয়, সবকিছু খুলে দেওয়া হলেও প্রয়োজন ব্যতিত কাউকে রাস্তায় পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। শুধু অফিস বা অন্যান্য জরুরি প্রয়োজনে বাইরে বের হওয়া যাবে।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD