পিরোজপুর জেলার বিভিন্ন উপজেলায় আওয়ামীলীগের হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পিরোজপুর জেলা বিএনপি

 

পিরোজপুর প্রতিনিধি :
চলমান গণতান্ত্রিক শান্তিপূর্ণ কর্মসূচীতে নাজিরপুর সহ পিরোজপুর জেলার বিভিন্ন উপজেলায় আওয়ামীলীগের হামলা ও মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে পিরোজপুর জেলা বিএনপির নেতৃবৃন্দ। আজ রোববার বিকেলে জেলা বিএনপি কার্যালয়ে জেলা বিএনপির আয়োজনে এ সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যের মাধ্যমে জেলা বিএনপির সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলু জানান, সম্প্রতি তেল গ্যাস, বিদ্যুৎ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যদিও সীমাহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্রিয় কর্মসূচীর চলাকালে আওয়ামীলীগের সন্ত্রাসী বাহিনী লাঠিসোটা, চাইনিজ কুড়াল, জিআই পাইপ সহ দেশীয় অস্ত্র দিয়ে নাজিরপুরে সমাবেশে হামলা করে। এতে প্রায় অর্ধ শতাধিক নেতাকর্মী আহত হয়। পুলিশ তাদের উপরে হামলার ঘটনায় নিরপেক্ষ ভূমিকা পালন করে। এর পরপরই নাজিরপুরের শতাধিক নেতাকর্মীকে নামীয় এবং আরো প্রায় দেড় শতাধিক নেতাকর্মীকে অজ্ঞাত আসামী করে মামলা দেয়া হয়েছে। এর আগে নেছারাবাদ উপজেলাতে বিএনপি শঅন্তিপূর্ণ সমাবেশ করতে গেলে সেখানকার স্থানীয় ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মীরা হামলা চালায় সেখানেও ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের একাধিক নেতাকর্মীরা আহত হয়। এছাড়াও মঠবাড়িয়া উপজেলায় ও ইন্দুরকানী উপজেলাতেও বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলার ঘটনা ঘটেছে। প্রত্যেক জায়গাতেই আওয়ামী বাহিনীর হামলার সময় পুলিশ নিরপেক্ষ ছিলো এবং পরবর্তীতে পুলিশ থানায় কোন মামলা নেয়না। শান্তিপূর্ণ পিরোজপুরে বারবার বিএনপির শান্তিপূর্ণ সমাবেশে আওয়ামী বাহিনীর স্বশস্ত্র হামলার প্রতিবাদ জানাই। নাজিরপুরে বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাই এবং নিরাপত্তার বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেন। ।

এসময় আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহবায়ক আলমগীর হোসেন, আহবায়ক কমিটির সদস্য এ্যাড. আবুল কালাম আকন, জেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সরোয়ার হোসেন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মারুফ হাসান, জেলা জাসাসের সভাপতি জাহিদুল ইসলাম, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন কুমার প্রমুখ। এসময় প্রিন্ট ও ইলেক্টোনিক মিডিয়ার বিভিন্ন সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলা বিএনপির আহবায়ক আলমগীর হোসেন বলেন পিরোজপুর শান্তির জনপদ এখানে সবাই মিলেমিশে শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করে আসছে। হঠাৎ করে বিএনপির শান্তিপূর্ণ কেন্দ্রিয় কর্মসূচীতে বিভিন্ন উপজেলায় আওয়ামীসন্ত্রাসী বাহিনী দ্বারা হামলার ঘটনা ঘটতেছে। নাজিরপুরে কয়েক শতাধিক নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দেয়া হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। অবিলম্বে নাজিরপুরের বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখার আহবান জানান। বারবার অন্যায় ভাবে হামলা করে মিথ্যা মামলা দিয়ে পিরোজপুরের বিএনপি নেতাকর্মীদের প্রতিহত করতে চাইলে পাল্টা জবাব দেয়া হবে।

পিরোজপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ৯:০৯)
  • ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩০শে সফর, ১৪৪৪ হিজরি
  • ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০