ইজিবাইকের ডান পাশ বন্ধ না করলে নাম্বারপ্লেট দেয়া হবেনা — মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল

স্টাফ রিপোটার- চাঁদপুর পৌরসভা ইজি বাইক পরিবহন মালিক সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে চাঁদপুর পৌর আন্তঃ বাসা টার্মিনালে আয়োজিত অনুষ্ঠানে
ইজিবাইকের ডান সাইড বন্ধকরন, নতুন ভাড়া বাস্তবায়ন ও চালকদের ড্রাইভিং লাইসেন্স এবং সড়কে চলাচলের বিষয়ে দিকনির্দেশনা মূলক আলোচনা করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।
তিনি বলেন, ইজিবাইক হচ্ছে একটি গুরুত্বপূর্ণ জায়গা। এটিও কিন্তু চাঁদপুর পৌরসভার একটি আয়ের উৎস। শহরে যানজটের ক্ষেত্র কিন্তু পরিবহনকে দায়ী করা হচ্ছে। আমরা যদি শহরের রাস্তা গুলো প্রসস্ত করতে পারতাম তাহলে হয়তো আমাদেরকে শহরে এই যানজটে পড়তে হতো না। এছাড়াও চাঁদপুর পৌরসভায় পূর্বে যেসব বাড়িগুলো নির্মাণ করা হয়েছে, সেগুলো পৌরসভার নকশা অনুযায়ী নির্মাণ করা হয়নি। বাড়ির মালিকরা রাস্তার জায়গা না রেখেই বাড়ি নির্মাণ করেছেন। সে ক্ষেত্রেও কিন্তু যানজটের সৃষ্টি হয়ে থাকে।
তিনি বলেন, আমি নির্বাচনের আগে ওয়াদা করেছিলাম নতুন করে ইজি বাইকের কোন লাইসেন্স দিবোনা। পূর্বে ইজিবাইকের ২৮,শ লাইসেন্স ছিলো, আমি তা অনেকটা কমিয়ে এনেছি। বর্তমানে ২৬,শ ২৮ টি লাইসেন্স রয়েছে।
ইজি বাইক মালিক ও চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদেরকেও সতর্ক হতে হবে। কারণ ইজিবাইক নিয়ে আমাদের ওপর অনেক চাপ আসছে। আপনারা সতর্কভাবে না চললে হয়তোবা একটা সময় আমিও হয়তো আপনাদেরকে নিরাপত্তা দিতে পারবো না। কারণ পৌরসভার এই আয়ের জায়গাটি আমিও কিন্তু ক্ষতিগ্রস্ত হতে দিতে চাইবোনা। আর ইজিবাইকের স্ট্যান্ডের জায়গা বের করার চেষ্টা করছি। কারণ জায়গা সংকটের কারণে ইজি বাইকের নির্ধারিত কোন স্ট্যান্ড করা যাচ্ছে না।
তিনি আরো বলেন, ইজিবাইকের ডান পাশ বন্ধ করে দিতে হবে। ডান পাশ দিয়ে যাত্রী ওঠার কারণে অনেক সময় যানজটের সৃষ্টি হয়। নয়তো নাম্বার প্লেট আনতে গেলে ডান পাশ বন্ধ না থাকলে কিন্তু কাউকে নাম্বার প্লেট দেওয়া হবে না। আপনারা ভাড়া নিয়ে যাত্রীদের সাথে খারাপ আচরণ করবেন না। যেখানে সেখানে যাত্রী ওঠা নামা করানো যাবেনা। সাধারণ নাগরিকদের যাতে ভোগান্তি না হয় আমাদেরকে সেটিও দেখতে হবে। আমরা ইজিবাইকের নতুন ভাড়া নির্ধারিত সাইনবোর্ড শহরের বিভিন্ন পয়েন্টে টাঙ্গাবো।
ইজিবাইক চালকদের এক প্রশ্নের জবাবে তিনি মোটর চালিত রিকশা সম্পর্কে বলেন, গামীতে আমি কোন রিক্সা মালিকদের লাইসেন্স দেবোনা। যিনি রিক্সা আচালক তাদেরকেই রিক্সার লাইসেন্স দেওয়া হবে এবং একজনকে একটির বেশি দুটি লাইসেন্স দেবো না। যারা চাঁদপুরের মানুষ আমরা তাদেরকে লাইসেন্স দিবো।
চাঁদপুর পৌরসভা ইজিবাইক পরিবহন মালিক সমিতি লিমিটেডের সভাপতি মোঃ নাসির উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফজলুল কাদের চৌধুরীর পরিচালনায় অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন, সহ-সভাপতি নুরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হানিফ গাজী, সাংগঠনিক সম্পাদক শাহআলম টিটু সরকার, দপ্তর সম্পাদক মোঃ মাইনুদ্দিন, কার্যকরি কমিটির সদস্য মোঃ আবু তাহের ও সুমন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ১০:৫৬)
  • ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩০শে সফর, ১৪৪৪ হিজরি
  • ১১ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০