বঙ্গোপসাগরে আরও একটি লঘুচাপের সম্ভাবনা

নিউজ ডেস্কঃ

আজ রোববার। রাজধানীর আকাশ মেঘাচ্ছন্ন। সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি দেখা গেছে। তবে মেঘলা আকাশ ভেদ করে মাঝে মাঝে রোদের দেখা মিললেও আকাশ পুরোপুরি পরিষ্কার হয়নি। এর মধ্যে আবার দেখা দিয়েছে লঘুচাপের সম্ভাবনা।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আজ সকালে বৃষ্টি হয়েছে মৌসুমি বায়ুর সক্রিয়তার কারণে। তবে বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সম্ভাবনা দেখা দিয়েছে। তবে এর সঙ্গে আজকের বৃষ্টির কোনো যোগসূত্র নেই।

সকালে অধিদপ্তরের আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, রাজধানী ঢাকার আকাশ মেঘাচ্ছন্ন থাকবে সারা দিন। বিকালের দিকে আকাশ পরিষ্কার হয়ে যেতে পারে। ঢাকায় বৃষ্টির সম্ভাবনা কম। তবে সারা দেশে মৌসুমি বায়ুর প্রভাব সক্রিয়। সে জন্য দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মনোয়ার হোসেন আরও বলেন, আগামী মঙ্গলবারের দিকে সাগরে আরেকটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা আছে। সেটি নিম্নচাপে পরিণত হবে কি না, তা এখনই বলা যাবে না।

আবহাওয়া অধিদপ্তরের আজ বেলা ১১টায় দেওয়া আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে— রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা, বরিশাল ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া, বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি বর্ষণ হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (বিকাল ৪:২৬)
  • ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০