পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দিতায় সালমা রহমান হেপী নির্বাচিত

 

পিরোজপুর প্রতিনিধি :
পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের একমাত্র নারী চেয়ারম্যান প্রার্থী সালমা রহমান হেপী বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন। সোমবার (২৬ সেপ্টেম্বর) সকালে তাকে বেসরকারীভাবে নির্বাচিত ঘোষনা দেন পিরোজপুর জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ জাহেদুর রহমান।

সদ্য নির্বাচিত সালমা রহমান হেপী পিরোজপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ ওমর ফারুকের বোন এবং বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত একমাত্র নারী প্রার্থী। তিনি পিরোজপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমানের স্ত্রী এবং জাতীয় মহিলা পরিষদের জেলার সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামীলীগের সদস্য।

জানাযায়, মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্তকে সন্মান জানিয়ে দলীয় সিদ্ধান্তে রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুরে পিরোজপুর জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে সংবাদ সম্মেলন করে নিজের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দেন। পরে তিনি জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ জাহেদুর রহমান এর কার্যালয়ে গিয়ে চেয়ারম্যান পদে মনোনয় পত্র প্রত্যাহার করেন। এছাড়াও চেয়ারম্যান পদে অন্যান্য প্রার্থী হাসিনা মনি, আমির হোসেন ও আবদুল্লাহ আল মাসুদ তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

পিরোজপুর জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ জাহেদুর রহমান বলেন, আওয়ামীলীগের মনোনীত নারী চেয়ারম্যান প্রার্থীর বিপক্ষের চেয়ারম্যান প্রার্থীরা নিজেদের প্রার্থীতা প্রত্যাহার করে নিয়েছেন। তাই সালমা রহমান পিরোজপুর জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে বিনা প্রতিদন্দিতায় বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন।

প্রসঙ্গত, আগামী ১৭ অক্টোবর জেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে একজন চেয়ারম্যান, সাত উপজেলায় সাতজন সাধারণ সদস্য ও তিনজন সংরক্ষিত মহিলা সদস্য নির্বাচিত হবেন। জেলা পরিষদ নির্বাচনে পুরুষ সদস্য মোট ১৯ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য ১০ জন প্রার্থী প্রতিদ্বান্দতা করবেন। জেলায় মোট ভোটার ৭৪৭ জন।

পিরোজপুর প্রতিনিধি

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সন্ধ্যা ৬:৩৭)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১