ফরিদগঞ্জে টুর্নামেন্ট  আই স্পোর্টস উন্মুক্ত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল আজ

 

মোশারফ হোসেন ফারুক মৃধা ফরিদগঞ্জ প্রতিনিধি

১ অক্টোবর শনিবার বিকেলে ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে  টুর্নামেন্টের ফাইনালে  মুখোমুখি হবে ‘টিম পজেটিভ’ বনাম ‘কড়ৈতলী উদয়ন যুব সংঘ’।

জমকালো এই টুর্নামেন্টের ফাইনালের আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ফরিদগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ফরিদগঞ্জ পৌরসভার মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযুদ্ধা আবুল খায়ের পাটওয়ারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি থাকবেন ফরিদগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী  অফিসার তাসলিমুন নেছা, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ শহীদ হোসেন, ফরিদগঞ্জ উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নুরুন্নবী নোমান এবং আই স্পোর্টস উন্মুক্ত ফুটবল প্রধান স্পন্সর ও ফরিদগঞ্জ স্পোর্টস ক্লাবের সভাপতি আহসান হাবীব। ফরিদগঞ্জ পৌরসভার ৮নং ওয়ার্ডের কমিশনার জাকির হোসেন গাজী ৭নং ওয়ার্ডের কমিশনার মোহাম্মদ হোসেন। ফাইনাল আয়োজন ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল আমীন কাজল। টুর্নামেন্টকে জমকালো করতে ফাইনাল আয়েজনে উপস্থিত থাকবেন দেশের ফুটবলের ক্রীড়াঙ্গনের উজ্জ্বল নক্ষত্র  ফরিদগঞ্জের কৃতি সন্তান বাংলাদেশ ফুটবল দলের সাবেক অধিনায়ক ও ফরিদগঞ্জ ফুটবল একাডেমির সভাপতি রেজাউল করিম এবং বাংলাদেশ জাতীয় দলের ডিফেন্ডার ও সাইফ স্পোর্টিং ক্লাবের সাবেক অধিনায়ক রিয়াদুল হাসান রাফি।

ফাইনালে উঠা টিম পজিটিভ ফুটবল দলের ম্যানেজার মাহাবুব আলম সোহাগ  জানান, টুর্নামেন্টের শুরু থেকে আমরা আমাদের টিম যথেষ্ট সুশৃখল ফুটবল খেলে ফাইনালে এসেছি। আমাদের এখনার স্থানীয় ফুটবলারদের সাথে চাঁদপুর সহ বাহিরের যেসব ফুটবলার দলে আছে সব মিলেয়ে খেলোয়াড়দের কম্বিনেশন বেশ ভালো। তাছাড়া মাঠের কন্ডিশন আমাদের খেলোয়াড়েরদের চিরচেনা তাই মাঠের খেলায় নিজেদের সেরা খেলতে পারলেই আমাদের শিরোফা অর্জন নিশ্চিত করতে পারবো।

ফাইনালে উঠা অপর দল কড়ৈতলী উদয়ন যুব সংঘ দলের টিম ম্যানেজার মোর্সেদ পরান জানান, যেহেতু বরাবরের মতো পুরো টুর্নামেন্টে আমরা ভালো খেলেই টুর্নামেন্টের ফাইনালে এসেছি।  আমরা বিশ্বাস করি দলের ডিফেন্ডাররা পুরো টুর্নামেন্টের মতো ভালো খেলতে পারলে  টুর্নামেন্টের এই আসরটিতে আমরা চ্যাম্পিয়ন হবো।

সফলতম এই টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে এই টুর্নামেন্টের প্রধান উদ্যোগক্তা জিয়াউর রহমান জিয়া জানান, এই টুর্নামেন্ট আয়োজনে সকল ধোঁয়াশা কাটিয়ে আমরা সফলতার দ্বার প্রান্তে। ক্রীড়াঙ্গন সরব রাখতে সামনের দিনগুলোতে প্রতিবছর এমন আয়োজন করার উদ্যোগ নিবো, দর্শক এবং দল গুলোর প্রতি আমরা একান্ত কৃতজ্ঞতা প্রকাশ করছি কারন ৩২টি দল ও দর্শকদের কারনে ফুটবলের এমন আয়োজনটি অসাধারণ হয়ে উঠেছে। এছাড়া এই আয়োজনের প্রধান স্পন্সর আহসান হাবীবের কাছে আমরা কৃতজ্ঞ কারন   উপজেলার ক্রীড়াঙ্গনের সকল আয়োজনে তিনি পরম আন্তরিকতায় এগিয়ে আসেন।

টুর্নামেন্টের সমন্বয়ক ও রেফারি আনোয়ার হোসেন সজিব জানান, খেলাতে যতধরনের সমস্যা সৃষ্টি হয়, সেসব জিনিসকে ডিঙিয়ে ফরিদগঞ্জের বাহিরের কোন রেফারিবিহীন  এমন সফল টুর্মামেন্ট আয়োজন করতে পারায় আমরা নিজেদের ভাগ্যবান মনে করছি। এই টুর্নামেন্ট অনুপ্রেরণায় আগামী দিনগুলোতে মৌসুম ভিত্তিক ফুটবল ও ক্রিকেট আয়োজন করবো বলে আমরা প্রত্যাশা করি, এছাড়া সকল দল এবং দর্শকদের প্রতি আমরা একান্ত কৃতজ্ঞতা প্রকাশ করছি কারন পুরো টুর্নামেন্ট জুড়ে  একান্তভাবে আমাদের সহযোগিতা করার জন্য।

ফাইনালে আয়েজনে চ্যাম্পিয়ন ও  রানাসআপ দলকে চ্যাম্পিয়ন ও রানারআপ ট্রফি, প্রাইজমানি, এবং প্রত্যেক খেলোয়ারকে মেডেল প্রদান ছাড়াও পুরো টুর্নামেন্টের ম্যান অফ দ্যা টুর্নামেন্ট,

সেরা গোল রক্ষক,সেরা গোল দাতা, সেরা টিম ম্যানেজার, টুর্নামেন্টের সবচেয়ে সুশ্চিংঙ্খল দলকে বিশেষ মনোনিত পুরস্কার তুলে দেয়া হবে। পুরো টুর্নামেন্ট পরিচালনায় প্রধান রেফারি দায়িত্বে ছিলেন জিয়াউর রহমান জিয়া এবং আনোয়ার হোসেন সজিব ও সহকারী রেফারির দায়িত্বে ছিলেন গিয়াস উদ্দিন ও নোমান শান্ত।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ১১:৩৪)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১