সিলেট ক্যালিগ্রাফি সোসাইটির ‘ক্যালিগ্রাফি শিক্ষা কোর্স-২০২২’র ওরিয়েন্টেশন ক্লাস শুরু

 

 

আবদুল কাদির জীবন, সিলেট মহানগর প্রতিনিধি ঃ দেশবরেণ্য ক্যালিগ্রাফার আরিফুর রহমান বলেন, সিলেট ক্যালিগ্রাফি সোসাইটির ‘ক্যালিগ্রাফি শিক্ষা কোর্স-২০২২’ নতুন প্রজন্ম একদিন প্রতিনিধিত্বশীল, মানসম্পন্ন ক্যালিগ্রাফি শিল্পী হয়ে উঠবে। এটা সিলেটের জন্য এক মাইলফলক ইতিহাস। এই শিল্প শতশত ছেলেমেয়ে শিখবে এবং শিখাবে। ক্যালিগ্রাফি শিল্প সিলেট এবং বাংলাদেশকে বিশ্বের দরবারে নতুনমাত্রায় উপস্থাপন করবে।

আজ বৃহস্পতিবার (৩ নভেম্বর ২০২২) বিকেল ৪ ঘটিকার সময় সিলেট ক্যালিগ্রাফি সোসাইটির ‘ক্যালিগ্রাফি শিক্ষা কোর্স-২০২২’র ওরিয়েন্টেশন ক্লাস শুরু করে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিলেট ক্যালিগ্রাফি সোসাইটি সভাপতি কবি ও সংগঠক দেওয়ান এ.এইচ মাহমুদ রাজা চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল দরগাহ জামে মসজিদের সাধারণ সম্পাদক মুফতি মোহাম্মদ হাসান।

সিলেট ক্যালিগ্রাফি সোসাইটির সহ-প্রচার সম্পাদক আবদুল কাদির জীবনের পরিচালনায় প্রশিক্ষণ কোর্সের ওরিয়েন্টেশন ক্লাসে বক্তব্য রাখেন হলিসিটি পাবলিক স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও ক্যালিগ্রাফি সোসাইটির সিনিয়র সহ-সভাপতি মোঃ ছয়ফুল করিম চৌধুরী হায়াত, সহ-সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুস সাদেক লিপন, কেমুসাসের মুখপত্র আল-ইসলাহ সম্পাদক ও ক্যালিগ্রাফি সোসাইটির সদস্য সেলিম আউয়াল, সিলেট ক্যালিগ্রাফি সোসাইটির সহ অফিস সম্পাদক মঈন উদ্দিন, দেওয়ান সনোবর রাজা চৌধুরী নাফি, দেওয়ান তাহসিন রাজা চৌধুরী শাফি, ছড়াকার আতাউর রহমান বঙ্গী প্রমুখ।

সিলেট ক্যালিগ্রাফি সোসাইটির ‘ক্যালিগ্রাফি শিক্ষা কোর্স-২০২২’ ওরিয়েন্টেশনে শিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন ক্যালিগ্রাফার মুফাচ্ছির আহমদ ফয়েজী, ক্যালিগ্রাফার কবির আশরাফ, ক্যালিগ্রাফার আবুল হাসান।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (রাত ১২:০৩)
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০