চাঁদপুর অনলাইন প্রেস ক্লাবে সম্মিলিত পেশাজীবীর পিঠা উৎসব

 

নবীন ভূঁইয়াঃ-চাঁদপুর জেলা অনলাইন প্রেসক্লাবে অনুষ্ঠিত হলো সম্মিলিত পেশাজীবী সংগঠনের খেজুর রস আড্ডা ও পিঠা উৎসব ১৩ই জানুয়ারি রাত ৮ঘটিকায় অনুষ্ঠিত হয়। উৎসবের আকর্ষণ ছিল বিভিন্ন উপজেলা থেকে নিয়ে আসা বিভিন্ন আইটেমের পিঠার স্বাদ আস্বাদন করা। তখন কনকনে শীতের প্রথম প্রহরের মোরাকাটা রস দিয়ে রসের শিন্নি পাকাবে এটা তাদের চ্যালেঞ্জ ছিল। চাঁদপুরস্হ বিভিন্ন নিউজ পোর্টালের সম্পাদকগণ এই ব্যতিক্রমধর্মী আয়োজনের আয়োজক ছিলেন। এ সময় সরকারি আধা সরকারি, বেসরকারি ও গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজনই শীতকালীন এই মৌসুমী পিঠা উৎসব উপভোগ করেছিলেন। হঠাৎ করে এই সিদ্ধান্ত হওয়ায় অনলাইন প্রেসক্লাবের সকল নেতৃবৃন্দ সহ ভালোবাসার প্রিয় লোকগুলোকে দাওয়াত না করতে পারায় দুঃখ প্রকাশ করেছেন সভাপতি প্রভাষক ডাক্তার শেখ মহসীন ও সাধারণ সম্পাদক আশিক খান।
শেখ মহসীন বলেন অতি শীঘ্রই চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের ৬ষ্ঠ ফ্যামিলি ডে অনুষ্ঠিত হবে। সে অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ সহ দেশের প্রতিটি জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন। তিনি আরো বলেন ইতিপূর্বে চাঁদপুরের সুধীজনের সাথে এ বিষয়ে আলোচনা করেছেন। উক্ত ফ্যামিলি ডে তে শহরের সুধীজনের অংশগ্রহণ থাকবে চোখে পড়ার মতো।হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের অক্লান্ত পরিশ্রমের ফসল বিশ্বকে হাতের মুঠোয় এনে দেওয়া তথ্যপ্রযুক্তি মনে প্রানে ও ধারনে তথ্য প্রবাহে এ জেলায় কতটুকু উর্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের রূপ সেটা চাঁদপুরেও ফুটে উঠবে।
অনুষ্ঠানটিতে গানে গানে ছন্দ আনন্দে মেতে উঠে সকলে। সবশেষে অনলাইন নিউজ পোর্টাল নিয়ে চমৎকার একটি কবিতা পাঠ করেন অনলাইন প্রেস ক্লাবের সভাপতি শেখ মহসীন।
কবিতাটি নিম্ন রুপ

‘প্রযুক্তির প্রসারে পাই ব্যাপক তথ্যের সমাহার
কেউবা আছেন এর অবদান করেন অস্বীকার,

‘অনলাইন প্রেসক্লাবে আছেন অবৈতনিক সৈনিক
বিনা বেতনে সারাদেশে শ্রম দিয়ে যান দৈনিক,

‘সরকারের সকল উন্নয়ন লিখে ধরেন তুলে
খুব সহজে অতি দ্রুত প্রত্যন্ত অঞ্চলে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (সন্ধ্যা ৬:০৫)
  • ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ৮ই রজব, ১৪৪৪ হিজরি
  • ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১