চান্দ্রা ও হানারচরে জাটকা রক্ষায় জেলেদের মাঝে সচেতনতা সভা

 

মোঃ হোসেন গাজী।।

২০২২-২৩ অর্থ বছরে ‘ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা’ শীর্ষক প্রকল্পের আওতায় ১ লা মার্চ থেকে ৩০ এপ্রিল অভয়াশ্রম বাস্তবায়ন ও জাটকা রক্ষায় চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ও হানারচর ইউনিয়নে সচেতনতা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ১৯ মার্চ বিকালে চান্দ্রা ইউনিয়নের আখনের হাট ও হানারচর ইউনিয়নের রাড়ি সংলগ্ন নদীর পাড়ে উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা টাস্কফোর্স কমিটির বাস্তবায়নে এই অনুষ্ঠান সম্পন্ন হয়।
অনুষ্ঠানে চান্দ্রা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তানজিম ইসলাম । এসময় তিনি বলেন, ইলিশ আমাদের জাতীয় সম্পদ। এই সম্পদ রক্ষা করা সকলের দায়িত্ব। চলমান জাটকা অভিযানে সকল জেলে নদীতে মাছ ধরা থেকে বিরত থাকতে হবে।

চাঁদপুর সদর উপজেলা মৎস্য প্রতিনিধি মোঃ তসলিম বেপারী’র পরিচালনা হানারচর ইউনিয়নে সচেতনতা সভায় সভাপতিত্ব করেন হানারচর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আব্দুল ছাত্তার রাড়ী। এসময় উপস্থিত ছিলেন হরিনা নৌপুলিশ ফাঁড়ি পরিদর্শক সাইফুল ইসলাম, সদর উপজেলা মৎস্য অধিদপ্তরের ক্ষেত্র সহকারী মোঃ জামিল হোসেন ও দুই ইউনিয়নের ইউপি সদস্য সহ মৎস্য প্রতিনিধি, আড়তদার, জেলে প্রতিনিধিগন বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ৩:০৭)
  • ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১