বিসিক এর উদ্যোগে এবং বিজয়ী” এর তত্তাবধানে শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষনের উদ্ভোধন

স্টাফ রিপোর্টারঃ
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন বিসিক চাঁদপুর জেলার আয়োজনে এবং চাঁদপুরের প্রথম প্রশিক্ষন বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর সার্বিক তত্বাবধানে ৩০ জন নারীকে ৫ দিন ব্যাপি শিল্প উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষনের কর্মসূচীর উদ্বোধন করা হয়।

অদ্য ১৩ই মে শনিবার সকাল ১০ ঘটিকায় পুরান বাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ে চাঁদপুরে নতুন নারী উদ্যোক্তা তৈরিতে এবং নারী উদ্যোক্তাদের সাবলম্বী করতে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) চাঁদপুর জেলার আয়োজনে
এবং চাঁদপুরের সরকার নিবন্ধিত প্রথম ট্রেনিং বেইজ নারী সংগঠন “বিজয়ী” এর তত্তাবধানে এই প্রশিক্ষন প্রদান করেন।

৫ দিনের বেসিক কোর্সটির প্রশিক্ষনের প্রথম দিনে প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষন প্রদান করেন বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান,সাবেক সহকারী মহাব্যবস্থাপক মোঃ রুহুল আমিন এবং বিসিক চাঁদপুর জেলা সহাকারী মহাব্যবস্থাপক মোঃ শাহরিয়ার খান।

প্রশিক্ষন কর্মশালাটি বিসিক চাঁদপুর জেলা সহাকারী মহাব্যবস্থাপক মোঃ শাহরিয়ার খানের সভাপতিত্বে বিজয়ী এর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিসিক আঞ্চলিক পরিচালক মোঃ মোতাহার হোসেন, বিশেষ অতিথি বিসিক চাঁদপুর জেলার সাবেক সহকারী মহাব্যবস্থাপক মোঃ রুহুল আমিন, বিশেষ অতিথি চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা আশিক খান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চট্টগ্রাম বিসিক আঞ্চলিক কার্যালয়ের পরিচালক মোঃ মোতাহার হোসেন বলেন-বিসিক সারাদেশে উদ্যোক্তা তৈরির জন্য স্কিল ডেভলাপমেন্টের প্রশিক্ষন দিয়ে সারা দেশে নতুন নারী উদ্যোক্তা তৈরিতে ভূমিকা রাখছে। নারী উদ্যোক্তাদের জন্য বিসিক ৫% এবং পুরুষ উদ্যোক্তাদের জন্য ৬% হারে লোন দেওয়া হয়, যা খুব সহজে বিসিক থেকে নিতে পারবেন। স্মার্ট বাংলাদেশ গড়তে নারী উদ্যোক্তাদের ভূমিকা থাকবে সবচেয়ে বেশী। সেই লক্ষ্য আমরা সারাদেশে নিরলস কাজ করে যাচ্ছি।

এ সময় উপস্থিত ছিলেন ২৫ জন প্রশিক্ষনার্থীসহ বিজয়ীর সদস্যগন সহ সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সন্ধ্যা ৬:২২)
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০