“বিজয়ী” এর উদ্যোগে অনলাইনে উদ্যোক্তা তৈরি ও ব্যবসা সম্প্রসার প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন

স্টাফ রিপোর্টার:
চাঁদপুরের সরকার নিবন্ধিতিত প্রথম প্রশিক্ষন বেইজ  নারী
সংগঠন “বিজয়ী” এর উদ্যোগে ২০ জন শিক্ষার্থীকে ফ্রিতে “অনলাইনে উদ্যোক্তা তৈরি ও ব্যবসা সম্প্রসার”  প্রশিক্ষন করানো হয়।
“বিজয়ী” এর উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী”- এই স্লোগানে ১লা সেপ্টেম্বর শুক্রবার  বিকাল ৩ ঘটিকায় চাঁদপুরের ঐতিহ্যবাহি চাইনিজ রেস্তোরাঁ ইন এন্ড চিলে নারীদের সাবলম্বী করতে এবং নতুন নারী উদ্যোক্তা তৈরির লক্ষ্যে বিজয়ী” নারী উন্নয়ন সংস্থার ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানের সভাপতিত্বে এই প্রশিক্ষন প্রদান করেনম্যাক্সওয়ান ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ ওমর ফারুক । সার্বিক সহযোগিতায় ছিলেন বিজয়ী এর সদস্য সামিয়া রহমান ও উম্মে তাসনিম।
ঘন্টাব্যাপি হাতে কলমে প্রশিক্ষন শেষে চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল এবং বিজয়ী এর সদস্য সামিয়া রহমানের জন্মদিন উপলক্ষে খান’স ধাবার তৈরি কেক কেটে জন্মদিন সেলিব্রেশন করা হয়। বিজয়ীর সকল নারী উদ্যোক্তাগনের নিজস্ব আয়োজনে ইন এন্ড চিলের মজাদার  খাবারের ব্যবস্থা করা হয়। সবশেষে ফটোসেশান,  বালিশ খেলা, চেয়ার খেলা ও পুরুষ্কার বিতরনীর মধ্য দিয়ে প্রশিক্ষন কর্মশালাটি আনন্দ মুখর পরিবেশে সমাপ্ত হয়।
বিজয়ীর ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খান ট্রেইনার ম্যাক্সওয়ান ইন্টারন্যাশানালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ ওমর ফারুক সহ উপস্থিত ট্রেইনিদেরসহ বিজয়ীর সকল সদস্যদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন-  ২০২০ সাল থেকে বিজয়ী এর উদ্যোগে প্রথম অনলাইন বেইজ ট্রেনিং শুরু করি এবং করোনার প্রকোপ কমে আসায় জীবনযাত্রা স্বাভাবিক হওয়ায় এখন আমরা অফলাইনে হাতে কলমে কাজ শিখানো আরম্ভ করি। বিজয়ী থেকে তৈরি হয়েছে নতুন নতুন নারী উদ্যোক্তা, স্মাট বাংলাদেশ তৈরির লক্ষ্যে নারীদের স্বাবলম্বী হওয়াটা সবচেয়ে বেশী জরুরি। সেই লক্ষ্যে কাজ করছে “বিজয়ী”।
অক্টোবরে বিজয়ী এ্যাওয়ার্ড ২০২৩ পোগ্রাম সফল করতে সবার সহযোগিতা ও পরামর্শ চাই, আর এই ট্রেনিং গুলো সুষ্ঠু ভাবে সম্পন্ন করতে যারা সার্বিক ভাবে সহযোগিতা করছেন তাদের কাছে কৃতজ্ঞ। আজকে এই প্রশিক্ষন ও গেট টু গেদারটি সুন্দর ভাবে সম্পন্ন করার জন্য বিজয়ী সদস্য বার্থডে গ্লাল সামিয়া রহমান,  উম্মে তাসনিম এবং ইট এন্ড চিল এর স্বত্বাধিকারী আসিফ ভাইয়াকে অনেক অনেক ধন্যবাদ।
উক্ত প্রশিক্ষনে উপস্থিত ছিলেন বিজয়ী এর
সদস্য সামিয়া রহমান, উম্মে তাসলিম, উম্মে কুমকুম              সুমাইয়া মুসকান, মাহমুদা আক্তার, রেশমি আক্তার              অদ্রিতা জান্নাত, আলিফা রহমান আলাইনা, প্রেয়শী, জয়িতা বনিক, তানিশা খান,  সাদিয়া সুলতানা, আলেয়া আরোহী মিরা, আফরাহ বিনতে আখিঁ,  সানজু খান , রিতু, তানিশা ঐশীসহ সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (দুপুর ২:১৪)
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০