নারী দিবসে বিজয়ীর প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

 

 

স্টাফ রিপোর্টার:
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বিজয়ী এর উদ্যোগে নারীদের স্বাবলম্বী করতে চাঁদপুরের সরকার নিবন্ধিতিত প্রথম প্রশিক্ষণ বেইজ নারী সংগঠন “বিজয়ী”র উদ্যোগে ৫০ জন নারীকে ফ্রিতে ব্লক এবং বাটিক এর বেসিক প্রশিক্ষণ প্রদান করানো হয়েছে

আজ রবিবার (৮ ই মার্চ) সকাল ১১  চাঁদপুর পুরান বাজারে সত্যভূম মন্দিরে নতুন নারী উদ্যোক্তা তৈরির লক্ষ্যে “বিজয়ী” নারী উন্নয়ন সংস্থা এই প্রশিক্ষণ প্রদান করে। বেসিক কোর্সটি প্রশিক্ষণ প্রদান করেন বিজয়ী’র সদস্য তানজিলা রহমান ইলা এবং সাদিয়া সুলতানা।

বিজয়ী’র উদ্যোগে “বিজয়ী তৈরিতে বিজয়ী” এই স্লোগানে ফ্রি প্রশিক্ষণ কর্মশালাটি বিজয়ীর সদস্য শ্রাবন দাসের পরিচালনায় ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাখাওয়াত জামিল সৈকত।

বক্তব্যে তিনি বলেন, সমাজ ও দেশের উন্নয়নে নারীদের অবদান অনেক বেশি। মহান স্বাধীনতা সংগ্রামেও নারীদের অনেক আত্মত্যাগ রয়েছে। নারীরা কখনো পুরুষদের প্রতিদ্বন্ধি নয়। মাননীয় প্রধানমন্ত্রী একজন সফল নারী। দেশের উন্নয়নের অগ্রযাত্রায় পুরুষদের পাশাপাশি নারীরাও বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা করে সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে নারীরা কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে যোগ্যতার প্রমাণ দিয়ে এখন সব পেশায় সর্বক্ষেত্রে নিজেদের প্রতিষ্ঠিত করতে সক্ষম হচ্ছে।

দেশে এমন কোন পেশা নেই যেখানে মেয়েরা কাজ করতে পারবে না। বর্তমান সরকার সব জায়গায় নারী-পুরুষের সমান সুযোগ-সুবিধার সৃষ্টি করে রেখেছেন। মনমানসিকতার পরিবর্তন ঘটিয়ে নিজের দক্ষতা ও জ্ঞান দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের উন্নত বাংলাদেশ বিনির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে। নারীর ক্ষমতায়ন নিশ্চিত করতে হলে নারীর প্রতি সহিংসতা, নারী নির্যাতন, এসিড নিক্ষেপ, বাল্যবিবাহ ও ইভটিজিং রোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদরের এসিল্যান্ড হেদায়েত উল্লাহ, পূজা উদযাপন পৌর কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী রোটারীয়ান নেপাল সাহা।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজয়ী এর সভাপতি খালেদা ইয়াসমিন রুবি।

সত্যভূম মন্দিরের সভাপতি অরুন শীল, শ্যামল মজুমদার, সাধারন সম্পাদক বাবুল, চাঁদপুর অনলাইন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক আশিক খান।বিজয়ী নারী উন্নয়ন সংস্থা এর সদস্য মিতু সাহা, মীম।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৩:৫৮)
  • ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০