পীরগঞ্জে পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার মৃত্যুবার্ষিকী পালিত

রংপুর প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জে দেশবরেণ্য প্রয়াত পরমাণু বিজ্ঞানী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী ড. এমএ ওয়াজেদ মিয়ার ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।  আজ সোমবার উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন এবং ড. এমএ ওয়াজেদ মিয়া ফাউন্ডেশন শ্রদ্ধা নিবেদন, ফতেহ পাঠ, জিয়ারত, স্মৃতিচারণ, মিলাদ ও দোয়া মাহফিলসহ দিনব্যাপি নানা কর্মসূচীর মাধ্যমে দিবসটি পালন করেন।

সকালে জেলা ও উপজেলা প্রশাসন, জেলা ও উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন, বিভিন্ন সামাজিক, পেশাজীবী সংগঠন ও সুশীল সমাজের নেতাগণ লালদীঘির ফতেহপুরে জয়সদনে প্রয়াত বিজ্ঞানীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি জানিয়ে দিবসের কর্মসূচীর আরম্ভ হয়।  সকালে স্থানীয় সংসদ সদস্য জাতীয় সংসদের স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর পক্ষে রংপুর জেলা আ’লীগের সহ-সভাপতি ও পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ ফাউন্ডেশনের চেয়ারম্যান ছায়াদত হোসেন বকুল, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. রেজাউল করিম রাজু, মহানগর আওয়ামী লীগের সভাপতি শফিয়ার রহমান, সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডল, বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের প্রো-ভিসি শরীফা সালোয়া ডিনা, রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক এম. রহমান শাহ, রংপুর জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মধু সুদন ও সহকারী পুলিশ সুপার ডি-সার্কেল কামরুজ্জামান, উপজেলা আ’লীগের সকল সহযোগী সংগঠন, ড. ওয়াজেদ স্মৃতি সংসদ, এম,এ ওয়াজেদ ফাউন্ডেশন শ্রদ্ধাঞ্জলি জানান এবং ফতেহ পাঠ করে মোনাজাত করেন।

দুপুরে উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা প্রশাসনের উদ্যোগে স্মৃতিচারণ অনুষ্ঠিত হয়।   এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়ের সভাপতিত্বে ভার্সুয়ালী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রধান অতিথি হিসেবে যোগ দেয়।  এছাড়াও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়, আওয়ামী লীগ নেতা শাহিদুল ইসলাম পিন্টু প্রমুখ বক্তৃতা করেন। এদিকে উপজেলা প্রশাসনের উদ্যোগে গোপিনাথপুর অজিতননেছা হাফিজিয়া মাদ্রাসা ও রাবেয়া বসরী মহিলা মাদ্রাসায় মরহুমের রুহের মাগফেরাত কামনায় দোয়া পরিচালনায় পাশাপাশি শিক্ষার্থীদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ৭:১৬)
  • ২৫শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২৯শে সফর, ১৪৪৪ হিজরি
  • ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০