June 25, 2022, 8:37 am

বীরগঞ্জে ভুট্টা চুরির অপরাধে এক প্রতিবন্ধী পাগল কে হত্যা করা হয়েছে

দিনাজপুর প্রতিনিধি – দিনাজপুরের বীরগঞ্জের শতগ্রাম ইউনিয়নে ভুট্টা চুরির অপরাধে এক প্রতিবন্ধী পাগল কে হত্যার বিচারের দাবীতে সড়ক অবরোধ করেছে এলাকাবাসী। আপোষের নামে টালবাহানা করে কালক্ষেপণ করছে  জনপ্রতিনিধি ও স্থানীয় নেতারা।
নিহত প্রতিবন্ধী পাগল যুবক উপজেলার শতগ্রাম ইউনিয়নের প্রসাদপাড়া গ্রামের মৃত আব্দুর রফিক এর পুত্র নজরুল ইসলাম (৪০)।
সরেজমিনে জানা গেছে, ১৩ মে শুক্রবার সকাল ১১ টার দিকে প্রতিবন্ধী পাগল যুবক নজরুল ইসলাম পার্শ্ববর্তী রাঙ্গালীপাড়া এলাকায় মানুষের ভুট্টা ক্ষেতে ফেলে যাওয়া ভুট্টা কুড়িয়ে বাড়ী ফেরার পথে তাতিপাড়া আমবাগান সংলগ্নে একই এলাকার আব্দুল হানিফার পুত্র ইয়াসিনের ভুট্টা ক্ষেতের পাশ দিয়ে আসার সময় মিথ্যা ভুট্টা চুরির অপরাধে প্রতিবন্ধী পাগল যুবক নজরুল ইসলামকে মারধর শুরু করে।
মারের অত্যাচার সইতে না পেরে নজরুল পাগল বাড়িতে এসে লুকিয়ে পড়লে ইয়াসিন বাড়িতে ঢুকে বেধড়ক মারধর করে আহত অবস্থায় ফেলে চলে যায়।
নজরুল ইসলামের বিধবা মা ঘটনাটি এলাকাবাসীকে জানালে তারা তাৎক্ষণিক স্থানীয় ঝাড়বাড়ী বাজারের পল্লী চিকিৎসকের কাছ হতে চিকিৎসার ব্যবস্থা করে।
পরে ১৫ মে রবিবার অবস্থার অবনতি হলে তাকে দ্রুত দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে ভর্তি করে।
সোমবার সকাল ৮ টায় আহত নজরুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।
প্রতিবন্ধী পাগল যুবক নজরুল ইসলামের মৃতদেহ একই দিন দুপুরে ঝাড়বাড়িতে আনা হলে এলাকায় উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হয়।
এসময় ইয়াসিনের ফাঁসির দাবিতে ঝাড়বাড়ী বাজারে অবরোধ সৃষ্টি করে উত্তেজিত জনতা।
সংবাদ পেয়ে বীরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সুব্রত কুমার সরকার, এসআই তাইজুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয় মামলা করার সিদ্ধান্তে উত্তেজিত জনতাকে শান্ত করলে ২ ঘন্টা পর অবরোধ তুলে নেয় জনতা।
এসময় আবু তালেব ও তার স্ত্রী নাজমা জানায়, নজরুলকে মারার পূর্বে ইয়াসিন তাদের সাথেও ছাগলে ভুট্টা খাওয়াকে কেন্দ্র করে কথা-কাটাকাটি করে। তাদের সামনেই নজরুলকে মারধর করে।
ঘটনাস্থলে মৃত মালেক দাফাদারের পুত্র আব্দুল মান্নান জানায়, শতগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মতিয়ার রহমান মতির মামাতো ভাই ঘাতক ইয়াসিন আলীর পক্ষে স্থানীয় জনপ্রতিনিধি ও নেতারা আপোশের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছে। মৃতর আত্মীয়রা আইনগত ভাবে সঠিক বিচার পায় তার কামনা করেন।
ওসি সুব্রত কুমার সরকার জানায়, মৃতদেহ থানায় আনা হয়েছে, ময়নাতদন্তের জন্য মর্গে প্ররনের জন্য।
মৃতর অভিভাবকেরা লিখিত অভিযোগ দিলেই মামলা রুজু করা হবে।
মোঃ নাজমুল ইসলাম (মিলন)
দিনাজপুর প্রতিনিধি।

নিউজটি শেয়ার করুন


© All rights reserved © greenbanglanews.com
Design, Developed & Hosted BY ALL IT BD