মোগরাপাড়া ইউপি নির্বাচনে বিদ্রোহী ও স্বতন্ত্রের দাপটে চ্যালেঞ্জের মুখে নৌকা

মাজহারুল রাসেল:  নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায় ৮ম ধাপের মোগরাপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘিরে ব্যস্ত প্রার্থী ও কর্মী-সমর্থকরা। বিরামহীন প্রচার চালিয়ে যাচ্ছেন আ.লীগের মনোনীত প্রার্থী সোহাগ রনি।তবে বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবুর নিজস্ব ভোট ব্যাংক থাকায় তিনি রীতিমতো মাঠ কাঁপিয়ে তুলেছেন।
৮ম ধাপে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে এই উপজেলার ১টি ইউনিয়নে ভোট নেওয়া হবে আগামী ১৫ জুন।
ক্ষমতাসীন দলের নৌকার প্রার্থী সোহাগ রনির দলীয় সমর্থন ভোটের মাঠে তেমন সুবিধা করতে পারবে না। বর্তমান চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবু হেভিওয়েট প্রার্থী । মোগরাপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থীর জয় পেতে নামতে হবে প্রাণপণ যুদ্ধে। কেননা ইউপি নির্বাচনে দলীয় প্রতীক যতটা মুখ্য ভূমিকা রাখে, তার চেয়ে বেশি ভূমিকা রাখে এলাকা, গোষ্ঠী কিংবা পারিবারিক সম্পর্কের প্রভাব।
এমনই চিত্র কিছুটা দেখা যাচ্ছে মোগরাপাড়া ইউনিয়নে। প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী অর্থাৎ আওয়ামী লীগের আহবায়ক কমিটির উপজেলার সদস্য পদ থেকে সদ্য পদত্যাগকারী স্বতন্ত্র শক্তিশালী প্রার্থী আরিফ মাসুদ বাবু নৌকাকে চ্যালেঞ্জ ছুড়ে লক্ষ্যে মাঠ দাপিয়ে বেড়াচ্ছে। মোগরাপাড়া ইউনিয়নের সব ওয়ার্ডের অবস্থান নৌকার প্রার্থীর তুলনায় অনেকাংশে ভালো।
সরকার দলীয় প্রার্থীর এমন অবস্থার জন্য দলীয় কোন্দল, প্রার্থী বাছাইয়ে উদাসীনতা এবং অন্যান্য কারণে নৌকার প্রার্থীর কঠিন পরীক্ষার মুখোমুখি হতে হচ্ছে বলে এলাকায় প্রচার আছে।
আরিফ মাসুদ বাবু পরপর দুবারের চেয়ারম্যান। মাঠে তার শক্ত অবস্থান রয়েছেন।এলাকার উন্নয়নে দীর্ঘ দিন ধরে মানুষের পাশে থেকে সাহায্য-সহযোগিতা করেছেন তিনি।তাই স্বতন্ত্র প্রার্থী আরিফ মাসুদ বাবুর ভোট ব্যাংক বেড়ে দ্বিগুণ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ৬:০০)
  • ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৯ই জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১