স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব ইব্রাহীম জুয়েলকে উন্নত চিকিৎসার জন্য কারাগার থেকে হাসপাতালে প্রেরণ

স্টাফ রিপোর্টারঃ

চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কাজী মোহাম্মদ ইব্রহীম জুয়েল কারাগারে গরুতর অসুস্থ হয়ে পড়লে গতকাল ২৬ মে বৃহস্পতিবার সকালে তার উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর সদর হাসপাতালে প্রেরণ করেন কারা কর্তৃপক্ষ।
কারাগারে যাওয়ার পর থেকে তিনি কারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। বর্তমানে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়ায় তার উন্নত চিকিৎসার জন্য চাঁদপুর সদর হাসপাতালে মেডিকেল বোর্ড গঠন করে চিকিৎসা প্রদান করা হচ্ছে। কাজী ইব্রাহীম জুয়েল দীর্ঘদিন যাবৎ হার্টের জটিল সমস্যায় ভুগছেন। এছাড়া তিনি মেরুদন্ডের লাম্বার কর্ডের ৩টি ফ্র্যাকচার নিয়ে বিশেষজ্ঞ ডাক্তারের অধীন চিকিৎসাধীন রয়েছে। তিনি দীর্ঘদিন যাবৎ এসব রোগে আক্রান্ত হয়ে দেশ বিদেশে চিকিৎসা নিয়ে আসছিলেন।
উল্লেখ্য সাম্প্রতিক একটি রাজনৈতিক মামলায় তিনি উচ্চ আদালত থেকে আগাম জানিয়ে নিয়ে চিকিৎসা নিচ্ছিলেন। উচ্চ আদালতের নির্দেশনা মোতাবেক গত ১০ মে নিন্ম আদালতে হাজির হলে তাকে জামিন না দিয়ে বাকি আট আসামির সাথে কারাগারে প্রেরণ করেন আদালত। কারাগারে প্রেরণের পর থেকে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এতে কারা কর্তৃপক্ষ তাকে কারা হাসপাতালে চিকিৎসা প্রদান করলেও অবস্থার কোন উন্নতি না হওয়ায় চাঁদপুর সদর হাসপাতালে প্রেরণ করেন। হাসপাতালে তার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা দিয়ে পুনরায় তাকে কারাগারে নিয়ে যাওয়া হয়েছে।
এমতাবস্থায় তার চিকিৎসকরা মনেকরছেন তার আরো উন্নত চিকিৎসার প্রয়োজন রয়েছে। এভাবে টানাহেঁচড়া করে সঠিক চিকিৎসা পাওয়া দুরূহ ব্যাপার। তাই তাকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার সুযোগ করে দেয়া জরুরী। অন্যথায় তার শারীরিক অবস্থার আরো অবনতি হতে পারে। এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা।
চিকিৎসকরা আরো জানান, কাজী ইব্রাহীম জুয়েল যেসব রোগে আক্রান্ত সেইসব রোগের চিকিৎসা এভাবে সম্ভব নয়। তার দীর্ঘ সময় নিয়ে হাসপাতালে রেখে চিকিৎসা প্রদান করলে অবস্থার উন্নতি হতে পারে। অন্যথায় কারাগারে রেখে চিৎিসা দিয়ে জটিল রোগ সারিয়ে তোলা সম্ভব নয়। যেহেতু তিনি দেশ-বিদেশের ডাক্তারদের চিকিৎসাধীন রয়েছেন সেইসব ডাক্তারদের সরনাপন্ন হতে না পারলে জীবনের ঝুঁকি বাড়বে। তাই ঐসব বিশেষজ্ঞ ডাক্তারদেরকে দ্রুত দেখানো জরুরী।
এদিকে গতকাল সকালে তাকে চাঁদপুর সদর হাসপাতালে নিয়ে আসার খবর ছড়িয়ে পড়লে বিএনপি, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল সহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা হাসপাতাল প্রাঙ্গনে ভীড় জমায়। এসময় তারা কাজী ইব্রাহীম জুয়েলকে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার সুযোগ করে দেয়ার জন্য আদালতের প্রতি আহবান জানান।
জানাযায় কাজী ইব্রাহীম জুয়েল চাঁদপুরের রাজনীতিতে একজন সজ্জন ব্যক্তি হিসেবে সুপরিচিত। তিনি নিজের সাংগঠনিক দক্ষতার মাধ্যমে দলের মধ্যে অত্যন্ত জনপ্রিয় উঠেছেন।
এদিকে তিনি চাঁদপুরের সাংবাদিক ও সংবাদপত্র জগতের একজন আপনজন হিসেবে সুপরিচিত ব্যক্তি হিসেবে সমাদ্রিত। তিনি বর্তমানে চাঁদপুরের জনপ্রিত সংবাদ মাধ্যম দৈনিক চাঁদপুর সময় পত্রিকার স্বত্ত্বাধিকারী ও ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করছেন এবং তিনি চাঁদপুরের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল চাঁদপুর টাইমস এর প্রকাশক ও সম্পাদক হিসেবে অত্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছেন।
এদিকে চিকিৎসার জন্যে ইব্রাহিম কাজী জুয়েলকে হাসপাতালে আনা হলে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সলিম উল্লাহ সেলিমসহ নেতৃবৃন্দ তাকে দেখার জন্যে হাসপাতালে যান

Leave a Reply

Your email address will not be published.

আজকের দিন-তারিখ
  • রবিবার (সকাল ৭:৫১)
  • ২৭শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩রা জমাদিউল আউয়াল, ১৪৪৪ হিজরি
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল)
পুরানো সংবাদ
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০